আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মার্চ ২০১৬, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ওরিয়ন ইনফিউশন, সিএসইতে ৭ম আইসিবি

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (২৯ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের ওরিয়ন ইনফিউশন্স লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর ৯.৮৩ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৮ লাখ ৩৯ হাজার ৫১৬টি শেয়ার ২ হাজার ৬৩৯ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৬৬ টাকা থেকে ৭১.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৭০.৮০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৫৩.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭১.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে কোহিনূর কেমিক্যালের দর বেড়েছে ৮.৭৩ শতাংশ, সোনালী আশের ৮.৫৫ শতাংশ, নর্দান জুটের ৭.২৪ শতাংশ, ন্যাশনাল টিয়ের ৫.৭০ শতাংশ, আইটিসির ৫.৬১ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ৫.৪১ শতাংশ, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের ৫.০৯ শতাংশ, ফু-ওয়াং সিরামিকের ৪.৪৯ শতাংশ এবং সানলাইফ ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৪.২৫ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর ১০ শতাংশ বা ১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের মোট ৫ শত ইউনিট ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১১০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৮০.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর বেড়েছে ৯.৯৮ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৯.১৯ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৮.৮২ শতাংশ, কোহিনূর কেমিক্যালের ৮.৭৩ শতাংশ, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের ৮.৩৩ শতাংশ, আরএন স্পিনিংয়ের ৭.৯৩ শতাংশ, ন্যাশনাল টিয়ের ৭.৪৩ শতাংশ, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের ৬.৮৮ শতাংশ এবং আইটিসির শেয়ারদর বেড়েছে ৬.৭৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.