তুরস্কে আড়িপাতা নিয়ে তোলপাড়

downloadশেয়ারবাজার ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরাদোগানসহ শীর্ষস্থানীয় ব্যক্তিদের টেলিফোনে আড়ি পাতার ঘটনায় জড়িত ব্যক্তিদের ধরতে দেশজুড়ে অভিযান শুরু করেছে  তুর্কি কর্তৃপক্ষ। সরকার ও পুলিশ প্রশাসন পরস্পরবিরোধী অবস্থান নেয়ায় এ নিয়ে দেশটিতে তোলপাড় শুরু হয়েছে।

প্রেসিডেন্টের বরাত দিয়ে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাতোলিয়া বলেছে, ওই অপরাধে জড়িত সন্দেহভাজন ৫৪ জনের বিরুদ্ধে প্রধান সরকারি আইনজীবীর কার্যালয় থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এরপর গতকাল বুধবার থেকেই তাঁদের ধরতে দেশব্যাপী শুরু হয় ব্যাপক অভিযান। অভিযুক্তদের মধ্যে ৪০ জনকে এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

আড়ি পাতার ঘটনায় জড়িত ব্যক্তিদের পুলিশ তৎপরতা চালিয়ে যেতে দিয়েছে বলেও অভিযোগ করেছে কর্তৃপক্ষ। প্রেসিডেন্টের বিরোধী ও যুক্তরাষ্ট্রভিত্তিক ধর্মীয় ব্যক্তিত্ব ফেতহুল্লাহ গুলেনের নির্দেশেই তাঁরা এই তৎপরতা চালাচ্ছিলেন বলে ধারনা করা হচ্ছে। রজব তাইয়েব এরাদোগান তাঁর বিরুদ্ধে ওঠা একটি দুর্নীতি কেলেঙ্কারির অভিযোগের স্রষ্টা হিসেবে ফেতহুল্লাহকে দায়ী করে থাকেন। ওই অভিযোগের জেরে ২০১৩ সালে এরদোগান সরকারের ভিত নড়ে উঠেছিল।

শেয়ারবাজার/ও

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top