আজ: মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ এপ্রিল ২০১৬, সোমবার |


ডিএসইতে গেইনারের শীর্ষে তিতাস গ্যাস, সিএসইতে ইস্টার্ন ব্যাংক

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (২৪ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের তিতাস গ্যাস। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ব্যাংক খাতের ইস্টার্ন ব্যাংক লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে তিতাস গ্যাসের শেয়ারদর ১০ শতাংশ বা ৪.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫৫ লাখ ৫৯ হাজার ১৩৬টি শেয়ার ৩ হাজার ৯১৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৪৪.৮০ টাকা থেকে ৪৮.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪৮.৪০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৪১.৮০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৪৮.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের দর বেড়েছে ৯.৭৯ শতাংশ, লিগ্যাসী ফুটওয়্যারের ৮.৪২ শতাংশ, ইবনেসিনার ৭.৫৪ শতাংশ, সেন্ট্রাল ফার্মার ৭.১৮ শতাংশ, এসআইবিএল এর ৫.৮০ শতাংশ, মার্কেন্টাইল ব্যাংকের ৫.৪৫ শতাংশ, সামিট এ্যালায়েন্স পোর্টের ৫.৪১ শতাংশ, রুপালী লাইফের ৪.৩০ শতাংশ এবং রিলায়েন্স ওয়ানের শেয়ারদর বেড়েছে ৪.২৯ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ইস্টার্ন ব্যাংকের শেয়ারদর ১২.৪১ শতাংশ বা ৩.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬ হাজার ৫৪২টি শেয়ার ২১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৩০.৭০ টাকা থেকে ৩৫ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩২.৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ২৩.৯০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩২.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইনফর্মেশন সার্ভিসের শেয়ারদর বেড়েছে ৯.৮৯ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবির ৯.৮৯ শতাংশ, তিতাস গ্যাসের ৯.৮০ শতাংশ, রুপালী ব্যাংকের ৯.৬৯ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৯.৬২ শতাংশ, ইবনেসিনার ৯.৫৭ শতাংশ, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের ৯.৪৭ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৮.৭২ শতাংশ এবং সাউথ ইস্ট ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৮.২৪ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.