ডোরিন পাওয়ারের লেনদেন শুরু কাল

doreen powerশেয়ারবাজার রির্পোট: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা বিদ্যুৎ খাতের ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড।লিমিটেডের শেয়ার লেনদেন শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামীকাল ৬ এপ্রিল, বুধবার সকাল সাড়ে ১০টায় দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠানিকভাবে শুরু হবে  এ কোম্পানির লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

‘এন’ ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করা ডোরিন পাওয়ার লিমিটেডের ট্রেডিং কোড-“DOREENPWR” এবং ডিএসইতে কোম্পানি কোড-১৫৩১৯।

জানা যায়, ডোরিন পাওয়ারের লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে ৩ এপ্রিল ২০১৬ রোববার জমা হয়েছে।

এর আগে গত ১০ মার্চ ডোরিন পাওয়ারের আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়। আর সোমবার ২৮ মার্চ অনুষ্ঠিত ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় এ কোম্পানিকে তালিকাভুক্তির অনুমোদন দেয়া হয়।

এর আগে বিএসইসির ৫৬০তম সভায় ডোরিন পাওয়ারের আইপিও অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ৫৮ কোটি টাকা সংগ্রহ করে। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৯ টাকা প্রিমিয়ামসহ ২৯ টাকা মূল্যে শেয়ার ইস্যু করে কোম্পানিটি।

কোম্পানিটির গত ৫ বছরের ওয়েটেড এভারেজ শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১৯ টাকা। ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪.৮৭ টাকা।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে ২টি সহযোগী কোম্পানির পাওয়ার প্লান্ট স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর কাজে ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিস লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

Top