আইপিও অনুমোদনের পরদিনই ইভেন্স টেক্সটাইলের সাবস্ক্রিপশন তারিখ নির্ধারণ

evince texশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যেমে মূলধন উত্তোলন করার অনুমতি পাওয়ার একদিনের মাথায় প্রসপেক্টাস প্রকাশ করে সাবস্ক্রিপশনের সময় নির্ধারন করল ইভেন্স টেক্সটাইল লিমিটেড। আজ মঙ্গলবার (৫ এপ্রিল) কোম্পানি আইপিও প্রসপেক্টাস প্রকাশ করে। প্রকাশিত প্রসপেক্টাস অনুযায়ী, আগামী ২রা মে থেকে কোম্পানির আইপিও সাবস্ক্রিপশন শুরু হবে। চলবে একই মাসের ১২ তারিখ পর্যন্ত।

আইপিও অনুমোদনের পর কনসেন্ট লেটার বা অনুমতি পত্র পাওয়ার মাধ্যমে কোম্পানিকে মূলধন উত্তোলনের জন্য সাবস্ক্রিপশনের সময়সীমা নির্ধারন করে দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। কিন্তু সংশোধিত পাবলিক ইস্যু রুলসের অধীনে এবারই এ নিয়মের ব্যত্যয় ঘটল। আইপিও অনুমোদনের পরপরই প্রসপেক্টাস প্রকাশ করল সংশ্লিষ্ট কোম্পানি কর্তৃপক্ষ।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৬৯তম সাধারণ সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।আজ সোমবার বিএসইসির কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা যায়।  এভিন্স টেক্সটাইল লিমিটেড পুঁজিবাজারে এক কোটি ৭০ লাখ শেয়ার (প্রতিটি ১০ টাকা করে) ছেড়ে ১৭ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটি আইপিও টাকা ভবন নির্মাণ, চলতি মূলধন বৃদ্ধি, মেশিনারিজ ক্রয় এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড। এবং আন্ডার-রাইটারের দায়িত্ব পালন করবে লংকা-বাংলা ইনভেস্টমেন্ট এবং সোনালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

২০১৫ সালের ডিসেম্বরে শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় করেছে ১.৬২ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.৬২ টাকা।

শেয়ারবাজারনিউজ/ওহ/ম.সা

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top