৯২ রানে হেরেছে বাংলাদেশ

Bangladesh-vs-Sri-Lanka-2015-Cricket-World-Cup-Match-LIVEশেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপের একাদশতম আসরের আজকের ম্যাচে শ্রীলংকা দেয়া ৩৩৩ রানের টার্গেটে ২৪০ রান করে অলআউট হয়েছে বাংলাদেশ।

নির্ধারিত ৫০ ওভার শেষে মাত্র এক উইকেটি হারিয়ে ৩৩২ রান সংগ্রহ করে লংকানরা। জবাবে, শুরুতেই উইকেট হারায় টাইগাররা, মালিংগার ওপেনিং ওভারের ২য় বলে ক্লিন বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন ব্যাটসম্যান তামিম ইকবাল । এরপর নিয়মিত বিরতীতে পরতে থাকে বাংলাদেশের উইকেট। অবশেষে ৪৭ ওভারে ২৪০ রান করে অলআউট হয় টাইগাররা। এর ফলে লংকানদের কাছে ৯২ রানে হেরেছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯ টায় মেলবোর্নের শুরু হয় বাঘ সিংহের লড়াই।

শুরুতেই ম্যাচটিকে স্মরনীয় করে রাখতে পারতো মাশরাফিরা। কিন্তু একের পর এক ক্যাচ মিসের মহড়া দিয়ে ম্যাচটাকেই নিজেদের হাত থেকে ফেলে দিল বাংলাদেশের ফিল্ডাররা। ফলে যা হবার তাই হলো।

শেষ পর্যন্ত ২৫তম ওভারে এসে রুবেল হোসেন ভাঙেন থিরিমান্নে আর দিলশানের ১২২ রানের জুটি। ৫২ রান করে ফিরে যান লাহিরু থিরিমান্নে। রুবেলের বলে ওঠা ক্যাচটি থার্ড ম্যানে দৌড়ে এসে তালুবন্দী করেন তাসকিন আহমেদ। এরপর ব্যাট হাতে মাঠে নামেন সাঙ্গাকারা। অবশেষে দিলশান ১৬১ এবং সাঙ্গাকারা ১০৫ রানে ইনিংস শেষ করেন।

এর আগে শুরুতে ক্যাচ মিস না করলে অনেক বেশি চেপে ধরা যেতো শ্রীলংকাকে। নবম ওভারে এসে আবওর ক্যাচ মিস করলো বাংলাদেশ। এবার উইকেটরক্ষক আর ফাস্র্ট স্লিপের মধ্যখান দিয়ে মিস হয়ে গেলো ক্যাচটি। উইকেরক্ষক মুশফিকুর রহিম কিংবা প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা এনামুল হক বিজয় কেউই তালুবন্দী করতে পারলেন না ক্যাচটি। ফলে আবারও বেঁচে গেলেন লাহিরু থিরমান্নে।

এর আগে ইনিংসের প্রথম ওভারেই মাশরাফির চতুর্থ বলে ফাস্ট স্লিপে সহজ ক্যাচ দিয়েছিলেন থিরিমান্নে। কিন্তু সেই ক্যাচ তালুবন্দী করতে ব্যার্থ হন এনামুল হক বিজয়। এরপর শুরু থেকেই লংকান দুই ওপেনার ধীরে ধীরে নিজেদের খোলস ছেড়ে বেরিয়ে আসছেন।  গড়েন ১২২ রানের জুটি।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top