আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ এপ্রিল ২০১৬, মঙ্গলবার |

kidarkar

সূচক ও লেনদেন কমেছে

ba 2শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নিন্মমূখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকেই সূচকের পতন লক্ষ কারা যায়। দু‘বার সূচক ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও শেষ দিকে তা ব্যহত হয়। মঙ্গলবার সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে আগের দিনের তুলনায় কমেছে লেনদেন। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৭ কোটি টাকা।

দিন ডিএসই’তে দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪০৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৭০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৮ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৮ টির, কমেছে ১৯০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩১৭ কোটি ৮৪ লাখ ৫৭ হাজার টাকার শেয়ার।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪৩১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৬৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৭৮ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৪৯০ কোটি ৩৯ লাখ ৪৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৭২ কোটি ৫৪ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ৩৮ পয়েন্ট কমে অবস্থান করে ৮২৫৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪১ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর ৫৯ টির, কমেছে ১৩৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১ কোটি ২৩ লাখ ৬৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.