উভয় স্টক এক্সচেঞ্জে গেইনারের শীর্ষে সামিট এ্যালায়েন্স পোর্ট

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (৫ এপ্রিল) উভয় স্টক এক্সচেঞ্জে টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে সেবা খাতের কোম্পানি সামিট এ্যালায়েন্স পোর্ট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে সামিট এ্যালায়েন্স পোর্টের শেয়ারদর ৯.৪৯ শতাংশ বা ৩.৭৯ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৪ লাখ ৭৩ হাজার ৬ শত শেয়ার ২ হাজার ৪৬৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৩৮.৫০ টাকা থেকে ৪২.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪২.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৩৭ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৪৩.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে জিএসপি ফাইন্যান্সের দর বেড়েছে ৬.৫৭ শতাংশ, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৬.০৬ শতাংশ, ওয়াটা কেমিক্যালের ৫.২৩ শতাংশ, ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের ৪.৫৯ শতাংশ, জিকিউ বলপেনের ৩.৫৩ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৩.৪৬ শতাংশ, আইসিবি এমপ্লয়ার্স ফান্ডের ২.৯৪ শতাংশ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়ার ফান্ডের ২.২২ শতাংশ এবং ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ২.১৭ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে সামিট এ্যালায়েন্স পোর্টের শেয়ারদর ৯.৫৪ শতাংশ বা ৩.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ লাখ ১৩ হাজার ৮টি শেয়ার ৪২৩ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৩৮.৪০ টাকা থেকে ৪২.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪২.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৩৭.১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৬৮.৩০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে জনতা ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৮.৮৫ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ৮.২১ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৭.৬২ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৭.৩০ শতাংশ, ওয়াটা কেমিক্যালের ৭.০৫ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৬.২০ শতাংশ, প্রোগ্রেসিভ লাইফের ৫.৪৫ শতাংশ, আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৮৮ শতাংশ এবং ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের শেয়ারদর বেড়েছে ৩.১০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top