আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ এপ্রিল ২০১৬, বুধবার |

kidarkar

লেনদেন বেড়েছে ৩৪ শতাংশ

bazar 222শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) উর্ধ্বমূখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকেই সূচকের পতন লক্ষ কারা গেলেও শেষদিকে ঘুড়ে দাঁড়াতে স্বক্ষম হয় বাজার। এরই ধারাবাহিকতায় আগের দিনের তুলনায় ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৪.৫৫ শতাংশ। বুধবার সূচক বাড়লেও কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৭ কোটি টাকা।

দিন ডিএসই’তে দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪১৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৬৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৭০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৮ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১৯ টির, কমেছে ১৫০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪২৭ কোটি ৬৬ লাখ ৪৫ হাজার টাকার শেয়ার।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স ২১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪০৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১০৬৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করে ১৬৭০ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৩১৭ কোটি ৮৯ লাখ ৫৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১০৯ কোটি ৮১ লাখ ৮৮ হাজার টাকা বা  ৩৪.৫৫ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ৮২৪৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৩ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর ৮৯ টির, কমেছে ১২০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ৪১ কোটি ৮২ লাখ ৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.