আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ইসলামী ব্যাংক, সিএসইতে ৮ম আইসিবি

turnover -sharebazarnewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (৭ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ইবভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) পরিচালিত ৮ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে ইসলামী ব্যাংকের শেয়ারদর ৯.৯১ শতাংশ বা ২.৩০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৯ লাখ ৫৭ হাজার ৭২৩টি শেয়ার ৫৮৪ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২৩.২৪ টাকা থেকে ২৫.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৫.৫০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ২২.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৫.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইস্টার্ন ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৭.৭৫ শতাংশ, প্রগতি লাইফের ৭.৭৫ শতাংশ, প্রগতি লাইফের ৭.৭৫ শতাংশ, দেশ গার্মেন্টসের ৬.২০ শতাংশ, পাওয়ারগ্রীডের ৬.১৭ শতাংশ, হাইডেলবার্গ সিমেন্টের ৫.৫০ শতাংশ, সিটি জেনারেল ইন্স্যুরেন্সের ৫.৪৭ শতাংশ, এসিআই ফর্মূলেশনের ৫.৪৭ শতাংশ এবং ইউনাইটেড এয়ারের ৫.৪৫ শেয়ারদর বেড়েছে তিতাস গ্যাসের ৪.৭৭ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে ৮ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের দর ৯.৯৫ শতাংশ বা ৬.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫৩টি শেয়ার ৩ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৬১.১০ টাকা থেকে ৭২.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৭২.৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৫৮.১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৭৬.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইসলামী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৯.৮৭ শতাংশ, এইচ আর টেক্সটাইলের ৯.৫০ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৮.৫৬ শতাংশ, আরডি ফুডের ৮.১৫ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৭.৬৪ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবির ৭.০৪ শতাংশ, হাইডেলবার্গ সিমেন্টের ৬.৭০ শতাংশ, মেঘনা সিমেন্টের ৫.৭৫ শতাংশ এবং আনলিমা ইয়ার্নের শেয়ারদর বেড়েছে ৫.৫৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.