২ কোম্পানির বোর্ড সভা বিকেলে

board mettingশেয়ারবাজার রিপোর্ট: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো: ব্যাংক খাতের কোম্পানি সোস্যাল ইসলামী ব্যাংকে এবং বস্ত্র খাতের শাশা ডেনিমস লিমিটেড। ঘোষণা অনুযায়ী বিকেলে অনুষ্ঠিত হবে এসব কোম্পানির বোর্ড সভা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

শাশা ডেনিমস:

শাশা ডেনিমসের বোর্ড সভা ৯ এপ্রিল, শনিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।

২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ২০ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টকসহ মোট ৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৩.৬৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ৫৯.৩২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ৩.৯২ টাকা।

সোস্যাল ইসলামী ব্যাংক:

সোস্যাল ইসলামী ব্যাংকের বোর্ড সভা ৯ এপ্রিল, শনিবার দুপুর আড়াই টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

এর আগে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং না পাওয়ায় ২৩ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত পর্ষদ সভায় ডিভিডেন্ডের সিদ্ধান্ত নিতে পারেনি কোম্পানিটি।

২০০০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর বিনিয়োগকারীদের জন্য ১৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top