আবার পেছাল আরএন স্পিনিংয়ের শুনানি

RN_spiningশেয়ারবাজার রিপোর্ট: আরএন স্পিনিং মিলস লিমিটেডের রাইট ইস্যু সংক্রান্ত মামলার রায়ের আপিলের শুনানি আজ ১০ এপ্রিল (রোববার) অনুষ্ঠিত হবার কথা থাকলেও, শুনানির সময় আবার পেছানো হয়েছে। আগামীকাল ১১ এপ্রিল (সোমবার) এ শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।সরকার পক্ষের আইনজীবীর পক্ষ থেকে সময় নেওয়ার কারনে শুনানির সময় পেছানো হয়েছে বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে কোম্পানির সেক্রেটারি হান্নান মোল্লা শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, ‘আজ শুনানি হওয়ার কথা থাকলেও রাষ্ট্রপক্ষের আপিলের প্রেক্ষিতে শুনানি পেছানো হয়েছে। আগামীকাল এ শুনানি অনুষ্ঠিত হবে।এর পাশাপাশি আপিলের রায়ের দিনও ধার্য হতে পারে বলে জানান তিনি’।

এর আগে গত ৩ এপ্রিল (রোববার) বিএসইসির আবেদনের প্রেক্ষিতে চেম্বার জজ আরএন স্পিনিংয়ের মামলার শুনানি স্থগিত করেছিলো।

রাইট শেয়ার নিয়ে জালিয়াতি করার অভিযোগে ২০১২ সালের ১৯ সেপ্টেম্বর আরএন স্পিনিংয়ের উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি, হস্তান্তর, বন্ধক ও উপহার দেওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। এ নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করে রিট আবেদন করে কোম্পানির পরিচালকরা। মামলার রায় কোম্পানির পক্ষে এলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর বিরুদ্ধে আপিল করে।

উল্লেখ্য, মামলার কারণে ২০১১ সালের পর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়নি। আলোচিত বছরগুলোর জন্য কোনো ডিভিডেন্ড ঘোষণাও করতে পারেনি কোম্পানি কর্তৃপক্ষ।

শেয়ারবাজারনিউজ/ওহ/ম.সা

আপনার মন্তব্য

Top