আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ এপ্রিল ২০১৬, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে দেশ গার্মেন্ট, সিএসইতে প্রগতি লাইফ

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (১০ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি দেশ গার্মেন্টস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের প্রগতি লাইফ। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: রোববার ডিএসইতে দেশ গার্মেন্টসের শেয়ারদর ৮.৭৩ শতাংশ বা ১৮.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৪২ হাজার ৬৪৭টি শেয়ার ৩৫৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২১২ টাকা থেকে ২২৫.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২২৫.৪০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক বছরে সর্বনিম্ন ছিল ৬১.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২২৫.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে যমুনা অয়েলের দর বেড়েছে ৮.৭০ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৮.৬০ শতাংশ, মেঘনা পেট্রোলিয়ামের ৮.১০ শতাংশ, জেমিনি সী ফুডের ৭.৪৯ শতাংশ, প্রগতি লাইফের ৭.০৪ শতাংশ, আমান ফিডের ৬.৮৪ শতাংশ, পদ্মা অয়েলের ৫.৬৫ শতাংশ, আরামিটের ৫.২০ শতাংশ এবং ইসলামী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৫.১০ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে প্রগতি লাইফের শেয়ারদর ৯.৮৪ শতাংশ বা ১২.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৬৭টি শেয়ার ৩ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৩৭ টাকা থেকে ১৩৭.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৩৭.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৭২.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে যমুনা অয়েলের শেয়ারদর বেড়েছে ৯.৬৫ শতাংশ, মেঘনা পেট্রোলিয়ামের ৭.৭৯ শতাংশ, জাহিনটেক্সের ৭.৩২ শতাংশ, পপুলার লাইফের ৬.৯৯ শতাংশ, আমান ফিডের ৫.৮১ শতাংশ, পাওয়ার গ্রীডের ৫.৪১ শতাংশ, পদ্মা অয়েলের ৪.৯৫ শতাংশ, এ্যাপেক্স ফুডসের ৪.৭৫ শতাংশ এবং ইস্টার্ন ক্যাবলসের শেয়ারদর বেড়েছে ৪.৩২ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.