চলতি মাসে ২১ কোম্পানির এজিএম

AGMশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২১ কোম্পানির বাষির্ক সাধারণ সভা (এজিএম) চলতি এপ্রিল মাসে অনুষ্ঠিত হবে। এছাড়াও তিন কোম্পানির এজিএম স্থগিত অবস্থায় রয়েছে, কোম্পানিগুলোর এজিএম কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এজিএমের অপেক্ষায় থাকা কোম্পানিগুলো হচ্ছে- সাউথইস্ট ব্যাংক, বিএটি বিসি, হাইডেলবার্গ সিমেন্ট, আরএকে সিরামিকস, বাংলাদেশ ল্যাম্পস, বার্জার পেইন্টস, ব্যাংক এশিয়া, গ্রামিনফোন, ইউনাইটেড ফাইন্যান্স, গ্ল্যাস্কোস্মিথক্লাইন বাংলাদেশ, উত্তরা ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, প্রাইম ব্যাংক, আল-আরাফা ইসলামি ব্যাংক, সামিট পূর্বাঞ্চল পাওয়ার, সামিট পাওয়ার, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, লিন্ডে বাংলাদেশ, পূবালী ব্যাংক, ইউনিয়ন ক্যাপিটাল এবং তাকাফূল ইসলামি ইন্স্যুরেন্স। এ মাসে এর মধ্যেই গত ৭ এপ্রিল ম্যাকসন্স স্পিনিং মিলসের এজিএম অনুষ্ঠিত হয়েছে।

অন্যদিকে এজিএম স্থগিত রয়েছে মেট্রো স্পিনিং, সুহৃদ ইন্ডাস্ট্রিজ এবং দ্যা সিটি ব্যা্ংক লিমিটেডের।

সাউথইস্ট ব্যাংক:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে সাউথইস্ট ব্যাংক লিমিটেড। কোম্পানির এজিএম ১১এপ্রিল সকাল সাড়ে ১০টায় অফিসার্স ক্লাব, বেইলি রোড, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

বিএটি বিসি:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বিএটি বিসি লিমিটেড। কোম্পানির এজিএম ১২এপ্রিল সকাল সাড়ে ১০টায় রাজধানীর সোনারগাও হোটেলের বল রুমে অনুষ্ঠিত হবে।

হাইডেলবার্গ সিমেন্ট:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড। কোম্পানির এজিএম ১৩ এপ্রিল সকাল সাড়ে ১১টায় ফ্যাক্টরি অফিস, টাটকি যাত্রামোরা, তারাবো, রুপগঞ্জ, নারায়নগঞ্জে অনুষ্ঠিত হবে।

আরএকে সিরামিকস:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে আরএকে সিরামিকস লিমিটেড। কোম্পানির এজিএম ১৩এপ্রিল সকাল ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা পুষ্পগুচ্ছ, জোয়ারসাহারা, পূর্বাচল লিংক রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ল্যাম্পস:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড। কোম্পানির এজিএম ১৬এপ্রিল সকাল সাড়ে ১১টায় ইমানুয়েল ব্যাংকোয়েট হল, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে।

বার্জার পেইন্টস:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৭০ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বার্জার পেইন্টস লিমিটেড। কোম্পানির এজিএম ১১এপ্রিল সকাল সাড়ে ১০টায় অফিসার্স ক্লাব, বেইলি রোড, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ব্যাংক এশিয়া:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ব্যাংক এশিয়া লিমিটেড। কোম্পানির এজিএম ১৮ এপ্রিল সকাল ১১টায় ঢাকা লেডিস ক্লাব, ইস্কাটন গার্ডেন রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

গ্রামিনফোন:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে গ্রামিনফোন লিমিটেড। কোম্পানির এজিএম ১৯ এপ্রিল সকাল ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা পুষ্পগুচ্ছ, জোয়ারসাহারা, পূর্বাচল লিংক রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ইউনাইটেড ফাইন্যান্স:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড। কোম্পানির এজিএম ২১এপ্রিল সকাল ১০টায় ঢাকা লেডিস ক্লাব, ইস্কাটন গার্ডেন রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

গ্ল্যাস্কোস্মিথক্লাইন বাংলাদেশ:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে গ্ল্যাস্কোস্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেড। কোম্পানির এজিএম ২১এপ্রিল সকাল ১১টায় পেনিনসুলা হোটেল, সিডিএ এভিনিউ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

উত্তরা ব্যাংক:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে উত্তরা ব্যাংক লিমিটেড। কোম্পানির এজিএম ২৪ এপ্রিল সকাল ১১ টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি,রাজদর্শন, হল-৩ এবং গ্রাউন্ড ফ্লোর হল-৫, জোয়ারসাহারা, পূর্বাচল লিংক রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড। কোম্পানির এজিএম ২৫ এপ্রিল সকাল ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা পুষ্পগুচ্ছ, জোয়ারসাহারা, পূর্বাচল লিংক রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

প্রাইম ব্যাংক:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে প্রাইম ব্যাংক লিমিটেড। কোম্পানির এজিএম ২৬এপ্রিল সকাল ১০টায় কেআ্ইবি কমপ্লেক্স, কৃষি খামার সড়ক, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে।

আল-আরাফা ইসলামি ব্যাংক:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে আল-আরাফা ইসলামি ব্যাংক লিমিটেড। কোম্পানির এজিএম ২৭এপ্রিল সকাল সাড়ে ৯টায় আল-আরাফা ব্যাংক প্রধান কার্যালয়, পুরানা পল্টন, ঢাকায় অনুষ্ঠিত হবে।

সামিট পূর্বাঞ্চল পাওয়ার:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে সামিট পূর্বাঞ্চল পাওয়ার লিমিটেড। কোম্পানির এজিএম এবং একীভূতকরন সংক্রান্ত বিশেষ সাধারন সভা ২৭এপ্রিল যথাক্রমে সকাল ১০টায় এবং বিকাল ৩ টায় কেআ্ইবি কমপ্লেক্স, কৃষি খামার সড়ক, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে।

সামিট পাওয়ার:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে সামিট পাওয়ার লিমিটেড। কোম্পানির এজিএম এবং একীভূতকরন সংক্রান্ত বিশেষ সাধারন সভা ২৭ এপ্রিল যথাক্রমে সকাল সাড়ে ১০টায় এবং বিকাল ৫টায় কেআ্ইবি কমপ্লেক্স, কৃষি খামার সড়ক, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে শুধুমাত্র সাধারন বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক লিমিটেড। কোম্পানির এজিএম ২৭ এপ্রিল সকাল ১১টায় ব্যানকোয়েট হল, কুর্মিটোলা গলফ ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে।

লিন্ডে বাংলাদেশ:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে লিন্ডে বাংলাদেশ লিমিটেড। কোম্পানির এজিএম ২৭এপ্রিল সকাল ১১টায় অফিসার্স ক্লাব, বেইলি রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

পূবালী ব্যাংক:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পূবালী ব্যাংক লিমিটেড। কোম্পানির এজিএম ২৮ এপ্রিল সকাল সাড়ে ১০টায় পূবালী ব্যাংক অডিটোরিয়াম, প্রধান কার্যালয়, ২৬ দিলকুশা, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ইউনিয়ন ক্যাপিটাল:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড। কোম্পানির এজিএম ২৮ এপ্রিল সকাল সাড়ে ১০টায় স্পেক্ট্রা কনভেনশন হল, গুলশান-1, ঢাকায় অনুষ্ঠিত হবে।

তাকাফূল ইসলামি ইন্স্যুরেন্স:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স লিমিটেড। কোম্পানির এজিএম ৩০ এপ্রিল সকাল সাড়ে ১১টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট, মুক্তিযোদ্ধ স্মৃতি মিলনায়তন, প্রথম তলা, কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে।

শেয়ারবাজারনিউজ/রু/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top