ঋণ অবলোপন করছে আরএকে সিরামিকস

rakশেয়ারবাজার রিপোর্ট : সহযোগী প্রতিষ্ঠান আরএকে ফার্মাসিউটিক্যালসের দীর্ঘেময়ােদ অনাদায়ী ৫৮ কোটি ৮৬ লাখ টাকা ঋণ অবলোপন করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের কোম্পানি আরএকে সিরামিক। এর জন্য কোম্পানিটিকে সাধারণ শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে হবে।
গতকাল বুধবার কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এই ঋণ অবলোপন এবং সেটলমেন্টের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানা যায়।
কোম্পানিটি জানিয়েছে, সহযোগী প্রতিষ্ঠানের এই ঋণ ও সুদ আর আদায় করা যাবে না। তাই আরএকে সিরামিক তাদের হিসাব খাতা থেকে মোট ৫৮ কোটি ৮৬ লাখ টাকার ঋণ ও সুদ মুছে ফেলা হবে বলে পর্ষদ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এই সহযোগী প্রতিষ্ঠানের দীর্ঘমেয়াদি ঋণের পরিমাণ ছিল ৫০ কোটি টাকা। আর সুদ ছিল ৩৩ কোটি ৪৬ লাখ টাকা। ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ঋণ ও সুদের পরিমাণ দাঁড়িয়েছে ৮৩ কোটি ৪৬ লাখ টাকা।
তবে রাজধানীর উত্তরায় জসিমউদ্দিন এভিনিউয়ের আরএকে টাওয়ারের এ সহযোগী কোম্পানির অফিস বাবদ ৮ হাজার ৭৫ স্কয়ার ফুট জায়গা দেওয়া হয়েছে। যার বর্তমান বাজার মূল্য ২০ কোটি ১৯ লাখ টাকা। এছাড়া হিসাবে চূড়ান্ত নিষ্পত্তিতে নগদ টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৪ কোটি ৪১ লাখ টাকা।
প্রসঙ্গত, আরএকে সিরামিক কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান আরএকে ফার্মাসিটিক্যালসকে বিক্রি করার ঘোষণা দিয়েছিলো। এর অংশ হিসেবে কোম্পানিটি ঋণ ও সুদ খাতা থেকে মুছে দিচ্ছে।
আরএকে ফার্মাসিটিক্যালস কোম্পানি কিনবে গাল্ফ ফার্মাসিটিক্যালস ইন্ডাস্ট্রিজ জুলফার পিজেএসসি।

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মন্তব্য

Top