ডিএসইতে গেইনারের শীর্ষে আরামিট, সিএসইতে ইনফর্মেশন সার্ভিস

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (১১ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিবিধ খাতের আরামিট লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে আইটি খাতের ইনফর্মেশন সার্ভিস। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে আরামিটের শেয়ারদর ৮.৭২ শতাংশ বা ৩৩.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৮২ হাজার ৭৪৫টি শেয়ার ৯২৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৩৯২ টাকা থেকে ৪২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক বছরে সর্বনিম্ন ছিল ২১৬ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৫৫৪.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইস্টার্ন ক্যাবলসের দর বেড়েছে ৬.০৫ শতাংশ, বিডি ল্যাম্পসের ৫.৯১ শতাংশ, ডোরিন পাওয়ারের ৪.৯৮ শতাংশ, এক্সিম ব্যাংকের ৪.৬০ শতাংশ, ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৫৫ শতাংশ, ন্যাশনাল পলিমারের ৪.৩৮ শতাংশ, শাশা ডেনিমসের ৪.৩১ শতাংশ, ন্যাশনাল টিউবসের ৩.৯৫ শতাংশ এবং আলহাজ্ব টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৫.৫৩ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ইনফর্মেশন সার্ভিসের শেয়ারদর ৯.৫২ শতাংশ বা ১.২০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৭২টি শেয়ার ১ বার হাতবদল হয়।

এ দিন কোম্পানিটির শেয়ারদর ১৩.৮০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৮.৬০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৬.১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে বিডি ল্যাম্পসের শেয়ারদর বেড়েছে ৮.৭৮ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ৮.৫৫ শতাংশ, আরামিটের ৮.১১ শতাংশ, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের ৬.৪৩ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৬.৩৯ শতাংশ, লিবরা ইনফিউশনের ৬.০৩ শতাংশ, ডোরিন পাওয়ারের ৫.৫৬ শতাংশ, ওসমানিয়া গ্লাসের ৫.২২ শতাংশ এবং ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৪.৭৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top