ডিএসইতে গেইনারের শীর্ষে বিডি ওয়েল্ডিং, সিএসইতে প্রগতী লাইফ

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (১২ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের বিডি ওয়েল্ডিং ইলেক্ট্রোডস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের কোম্পানি প্রগতী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: রোববার ডিএসইতে বিডি ওয়েল্ডিংয়ের  শেয়ারদর ১০ শতাংশ বা ১.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫ লাখ ৯৪ হাজার ৪৬৮টি শেয়ার ৫৭০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৩.৯০ টাকা থেকে ১৫.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৫.৪০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক বছরে সর্বনিম্ন ছিল ১৩.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২৭.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইস্টার্ন ক্যাবলসের দর বেড়েছে ৯.৯৮ শতাংশ, কেয়া কসমেটিক্সের ৯.৮৫ শতাংশ, আরামিটের ৮.৬৭ শতাংশ, মেঘনা পেট্রোলিয়ামের ৭.৬০ শতাংশ, আলহাজ্ব টেক্সটাইলের ৬.৫৮ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.৮০ শতাংশ, রুপালী লাইফের ৫.৬৩ শতাংশ, দেশ গার্মেন্টসের ৪.৩৮ শতাংশ এবং বিএসসি’র শেয়ারদর বেড়েছে ৪.১২ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে প্রগতী লাইফের শেয়ারদর ৯.৯৮ শতাংশ বা ১৩.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬ শত শেয়ার ১৩ বার হাতবদল হয়।

এ দিন কোম্পানিটির শেয়ারদর ১৫১ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৭২.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৫১ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে বিডি ওয়েল্ডিংয়ের শেয়ারদর বেড়েছে ৯.৯৩ শতাংশ, কেয়া কসমেটিক্সের ৯.৮৫ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৯.৮৪ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৮.৩৮ শতাংশ, মেঘনা পেট্রোলিয়ামের ৭.১১ শতাংশ, আরডি ফুডের ৭.০৩ শতাংশ, আরামিটের ৭ শতাংশ, ফাইন ফুডসের ৬.৬৭ এবং আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৬.২৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top