আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ এপ্রিল ২০১৬, রবিবার |

kidarkar

পতন দিয়ে সপ্তাহ শুরু

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকেই বাজারে পতন লক্ষ করা যায়। ২ ঘন্টা ২০ মিনিট পর একবার ঘুড়ে দাঁড়ানো চেষ্টা করলেও ব্যহত হয় বাজার। রোববার সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও আগের দিনের তুলনায় লেনদেনও কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৬ কোটি টাকা।

রোববার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৯৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৭৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৭ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৬৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩১৬ কোটি ৩২ লাখ ৩৮ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪০৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১০৬৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৮৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৩৯০ কোটি ৭ লাখ ৪৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৭৩ কোটি ৭৫ লাখ ০৬ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করে ৮২১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪১ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩ টির, কমেছে ১৩৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৮ কোটি ৮৫ লাখ ৪২ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.