আজ: বুধবার, ০১ ডিসেম্বর ২০২১ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ ফেব্রুয়ারী ২০১৫, শনিবার |



kidarkar

সাপ্তাহিক গেইনারে শীর্ষে শাহজিবাজার পাওয়ার

শেShajibajar_Power copyয়ারবাজার রিপোর্ট : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক টপটেন গেইনারের শীর্ষে রয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের শাহাজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড। গত সপ্তাহ ২৯.১৬ শতাংশ দর বেড়ে সাপ্তাহিক গেইনারে শীর্ষে উঠে আসে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বিশ্লেষণে দেখা যায়, কোম্পানির শেয়ার দর ২৯.১৬ শতাংশ দর বৃদ্ধি পেয়েছে। সপ্তাহজুরে কোম্পানিটির টানওভার হয়েছে ৫০ কোটি ৪৩ লাখ ৮২ হাজার টাকা যা দৈনিক গড়ে ১০ কোটি ৮ লাখ ৭৬ হাজার ৪০০ টাকা। গত এক মাসে এ কোম্পানির সর্বনিম্ন দর ছিল ১৪৬.১০ টাকা ও সর্বোচ্চ দাঁড়ায় ২৩৩.৫০ টাকা। এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন রয়েছে ১৩৩ কোটি ১৪ লাখ টাকা। এর রিজার্ভের পরিমাণ ১২৮ কোটি ৪৯ লাখ টাকা। এই কোম্পানির ফেসভ্যালু ১০ টাকা ও মার্কেট লট ১টি শেয়ারে । এর মোট ১৩ কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৯০০টি শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের হাতে রয়েছে ৭৫.৭১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ৫.৫৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৮.৭৫ শতাংশ শেয়ার।
সাপ্তাহিক টপটেন গেইনারের শীর্ষে থাক বাকি কোম্পানিগুলোর মধ্যে ন্যাশনাল টিউবস লিমিটডের শেয়ার দর বেড়েছে ২২.৯৯ শতাংশ, রেনউইক যঞ্জেশ্বরের ১৬.৭৮ শতাংশ, বাংলাদেশ সাবমেরিন কেবলের ১৫.৭৪ শতাংশ, সোনালী আঁশের ১৫.৫৫ শতাংশ, এমবি ফার্মার ১৪.৮৩ শতাংশ, তুংহাই নিটিং অ্যান্ড ডাইংয়ের ১৪.৭১ শতাংশ, এসিআই লিমিটেডের ১৩.১৯ শতাংশ, ইর্স্টাণ কেবলের ১১.৭৮ শতাংশ এবং সামিট এলায়েন্স পোট লিমিটেডের ১১.৭১ শতাংশ শেয়ারদর বেড়েছে।

শেয়ারবাজার/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.