আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ এপ্রিল ২০১৬, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে বিডি ল্যাম্পস, সিএসইতে ইমাম বাটন

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (১৮ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে প্রকৌশল খাতের বাংলাদেশ ল্যাম্পস। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বিবিধ খাতের ইমাম বাটন। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে আইসিবি ফার্স্ট এনআরবি’র শেয়ারদর ৯.৭১ শতাংশ বা ১৬.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৮৭ হাজার ৯৯০টি শেয়ার ৪৬৯ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৮০ টাকা থেকে ১৯৪.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৯৩.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক বছরে সর্বনিম্ন ছিল ৯৫ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৭৪ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আইসিবি ফার্স্ট এনআরবির দর বেড়েছে ৯.৭১ শতাংশ, লিবরা ইনফিউশনের ৮.৩২ শতাংশ, ফারইস্ট নিটিংয়ের ৭.৫৬ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টসের ৭.৪৮ শতাংশ, সোনারবাংলা ইন্স্যুরেন্সের ৬.৭২ শতাংশ, ন্যাশনাল টিয়ের ৫.২৭ শতাংশ, মুন্নু স্টাফলার্সের ৪.৫৬ শতাংশ, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের ৪.৩০ শতাংশ এবং ডাচ বাংলা ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৪.১১ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ইমাম বাটনের শেয়ারদর ৯.৬৮ শতাংশ বা ০.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির ২০টি শেয়ার ১ বার হাতবদল হয়।

গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৮ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৪.৮০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৯.৬৩ শতাংশ, বাংলাদেশ ল্যাম্পসের ৯.৩৬ শতাংশ, সোনাগাও টেক্সটাইলের ৮.৯৯ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৮.৭৮ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৮.৭০ শতাংশ, লিবরা ইনফিউশনের ৮.২৫ শতাংশ, ফারইস্ট নিটিংয়ের ৮.২৪ শতাংশ, গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের ৭.৮৪ শতাংশ এবং ন্যাশনাল টিয়ের শেয়ারদর বেড়েছে ৭.৩০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.