আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ এপ্রিল ২০১৬, সোমবার |

kidarkar

৬ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

board mettingশেয়ারবাজার ডেস্ক: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি।এগুলো হলো: শাহজালাল ইসলামী ব্যাংক, রিজেন্ট টেক্সটাইল, অলিম্পিক এক্সেসরিজ, অগ্রণী ইন্স্যুরেন্স,  ম্যারিকো বাংলাদেশ এবং  ডেল্টা ব্র্যাক হাউজিং লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে

শাহজালাল ইসলামী ব্যাংক:

শাহজালাল ইসলামী ব্যাংকের বোর্ড সভা ২৪ এপ্রিল, রোববার বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.০২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ১৫.৯৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ৬.৩২ টাকা।

রিজেন্ট টেক্সটাইল:

রিজেন্ট টেক্সটাইলের বোর্ড সভা ২৫ এপ্রিল, সো্মবার বিকেল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

অলিম্পিক এক্সেসরিজ:

অলিম্পিক এক্সেসরিজের বোর্ড সভা ২১ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত সমাপ্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হতে পারে।

অগ্রণী ইন্স্যুরেন্স:

অগ্রণী ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২৪ এপ্রিল, রোববার বিকেল ৩ টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.৮৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ১৫.৫৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ০.৪৩ টাকা।

ম্যারিকো বাংলাদেশ:

ম্যারিকো বাংলাদেশের বোর্ড সভা ২৫ এপ্রিল, সোমবার বিকেল ৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ৫০ শতাংশ চুড়ান্ত ও ৩৭৫ শতাংশ অন্তবর্তীকালীন ডিভিডেন্ডসহ মোট ৪২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৪২.৬৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ৫৪.৩৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ১২.৯৪ টাকা।

ডেল্টা ব্র্যাক হাউজিং:

ডেল্টা ব্র্যাক হাউজিং লিমিটেডের বোর্ড সভা ২৪ এপ্রিল , রোববার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.