৮ কোম্পানির বোর্ড সভা বিকেলে

board mettingশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানি প্রান্তিক প্রতিবেদন ও সমাপ্ত অর্থবছরের বার্ষিক আর্থিক প্রতিবেদন পর্যালোচনার জন্য সময় নির্ধারন করেছে। আজ বুধবার (২০ এপ্রিল) কোম্পানিগুলোর বোর্ডসভা অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হচ্ছে ব্র্যাক ব্যাংক, বেক্সিমকো, বেক্সিমকো ফার্মা, শাইনপুকুর সিরামিকস, বেক্সিমকো সিনথেটিক, ঢাকা ব্যাংক, বে লিজিং ও উসমানিয়া গ্লাস।

ব্র্যাক ব্যাংক:

ব্র্যাক ব্যাংকের বোর্ড সভা ২০ এপ্রিল (বুধবার) বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে।

বেক্সিমকো:

বেক্সিমকোর বোর্ড সভা ২০ এপ্রিল, বুধবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.০৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ৮৩.৯৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ৪.৮১ টাকা (মাইনাস)।

বেক্সিমকো ফার্মা:

বেক্সিমকো ফার্মার বোর্ড সভা ২০ এপ্রিল, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৪.১৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ৫৬.৮৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ৬.০৩ টাকা।

শাইনপুকুর সিরামিকস:

শাইনপুকুর সিরামিকসের বোর্ড সভা ২০ এপ্রিল, বুধবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর বিনিয়োগকারীদের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছিল ০.০২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ২৯.০২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ৫.৯৪ টাকা।

বেক্সিমকো সিনথেটিক:

বেক্সিমকো সিনথেটিকের বোর্ড সভা ২০ এপ্রিল, বুধবার বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

১৯৯৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর বিনিয়োগকারীদের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছিল ০.৩১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ২৪.৭২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ০.৫০ টাকা।

ঢাকা ব্যাংক:

ঢাকা ব্যাংকের বোর্ড সভা ২০ এপ্রিল, বুধবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

২০০০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ১৪ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ২৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৩.৬৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ২২.৮২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ২.২৬ টাকা।

বে লিজিং:

বে লিজিংয়ের বোর্ড সভা ২০ এপ্রিল, বুধবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.০৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ২১.৭১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ২.৪২ টাকা (মাইনাস)।

উসমানিয়া গ্লাস:

উসমানিয়া গ্লাস লিমিটেডের বোর্ড সভা ২০ এপ্রিল, বুধবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top