তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো: ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড, রিপাবলিক ইন্স্যুরেন্স লিমিটেড এবং ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড। মঙ্গলবার ১৯ এপ্রিল অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের ডিভিডেন্ড সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

নিম্নে কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভায় গৃহীত সিদ্ধান্তগুলো তুলে ধরা হলো:

ড্রাগন সোয়েটার :  বস্ত্রখাতের ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৬৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২০.৪৭ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১.৭২ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৭ জুন বেলা ১২ টায় ইম্পিরিয়াল কনভেনশন সেন্টার,মালিবাগ,ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১২ মে নির্ধারণ করা হয়েছে।

রিপাবলিক ইন্স্যুরেন্স :  বীমা খাতের কোম্পানি রিপাবলিক ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৩ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৯২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪.৬৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৭৭ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৫মে সকাল ১০টায় আইডিইবি ভবনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১১মে নির্ধারণ করা হয়েছে।

ইসলামি ব্যাংক  : পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সভায় ব্যাংকের মুদারাবা পারপিচুয়াল বন্ডের জন্য ২০১৫ সালে মুনাফার হার ১০.৩৪% ঘোষণা করা হয়। ৮ বছর মেয়াদী মুদারাবা সঞ্চয়ী বন্ডের মুনাফা ৮.৩৪%-এর সাথে প্রস্তাবিত ডিভিডেন্ডের হারের ২ শতাংশ যোগ করে মুদারাবা পারপিচুয়াল বন্ডের বার্ষিক মুনাফা নির্ধারণ করা হয়। ব্যাংকের বার্ষিক সাধারণ সভার দিন থেকে পরবর্তী ৩০ দিনের মধ্যে বন্ডের মুনাফা বণ্টন করা হবে।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২ জুন। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ১১ মে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top