৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

divident--dশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত পূবালী ব্যাংক, সিঙ্গার বিডি, সোশ্যাল ইসলামী ব্যাংক এবং সিনোবাংলা লিমিটেড ৩১শে ডিসেম্বর সমাপ্ত অর্থ বছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। এক্ষেত্রে পূবালী ব্যাংক ১০ শতাংশ ক্যাশ, সিঙ্গার বিডি ৩৫ শতাংশ ক্যাশ ও ২৫ শতাংশ স্টক, সোশ্যাল ইসলামী ব্যাংক ১৮ শতাংশ ক্যাশ এবং সিনোবাংলা ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা দিয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

 

জানা যায়, পূবালী ব্যাংকের আলোচিত অর্থ বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩.৫৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৫.১৪ টাকা এবং নেট অপারেটিং ক্যাশ ফ্লোরে (এনওসিএফপিএস) হয়েছে ৩.২৮টাকা। ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মার্চ সকাল ৯ টায় পিএসই কনভেনশন হল, পুলিশ স্টাফ কলেজ, মিরপুর ১৪তে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মার্চ।

সিনোবাংলার সমাপ্ত অর্থ বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৪.৩৪ টাকা এবং নেট অপারেটিং ক্যাশ ফ্লোরে (এনওসিএফপিএস) হয়েছে ৬.৩২ টাকা । সিনোবংলার বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ মে সকাল ১১টায়, ফ্যাক্টরী প্রাঙ্গণ, মুন্সিগঞ্জে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ মার্চ।

সোশ্যাল ইসলামি ব্যাংকের আলোচিত অর্থ বছরে শেয়ার প্রতি আয় করেছে ২.৭৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ হয়েছে ১৭.৩১ টাকা এবং শেয়ার প্রতি নদগ প্রবাহের পরিমান ৪.৩৬ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মার্চ।

এদিকে বিনিয়োগকারীদের জন্য ৬০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিঙ্গার বিডি। এর মধ্যে  ২৫ শতাংশ বোনাস ও ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ।  ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে সর্বমোট ২২০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছে কোম্পানিটি। কারণ এর আগে ১৬০ শতাংশ অন্তবর্তীকালীন ডিভিডেন্ড দিয়েছিল সিঙ্গার বিডি।

সমাপ্ত অর্থ বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৯১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৪.৮৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১৬.০৬ টাকা। সিঙ্গার বিডির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ এপ্রিল সকাল সাড়ে ১০টায়, স্পেক্ট্রা কনভেশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মার্চ।

 

শেয়ারবাজার/সা/মু/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top