বেক্সিমকো গ্রুপের চার কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

beximcoশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রুপের চার কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে।৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিগুলো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো সিনথেটিক এবং শাইনপুকুর সিরামিক লিমিটেড।
বেক্সিমকো ফার্মা:
সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বেক্সিমকো ফার্মা ১০ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.০৬টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৫৮.২০ টাকা। এসময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ হয়েছে ৪.৭৫।

ডিভিডেন্ড অনুমোদন সংক্রান্ত বার্ষিক সাধারন সভা ৪জুন বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক, সারাবো, কাশিমপুর, গাজিপুরে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে ১২মে।
বেক্সিমকো লিমিটেড:
সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বেক্সিমকো ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৭২.৩৬ টাকা। এসময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ হয়েছে ৫.০২ (ঋণাত্মক)। ডিভিডেন্ড অনুমোদন সংক্রান্ত বার্ষিক সাধারন সভা ৪জুন বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক, সারাবো, কাশিমপুর, গাজিপুরে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে ১২মে।
বেক্সিমকো সিনথেটিক:
সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) ০.৮১ টাকা। তবে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৩.৭১ টাকা। এসময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ হয়েছে ০.১৪। ডিভিডেন্ড অনুমোদন সংক্রান্ত বার্ষিক সাধারন সভা ৪জুন বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক, সারাবো, কাশিমপুর, গাজিপুরে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে ১২মে।
শাইনপুকুর সিরামিক:
সমাপ্ত অর্থবছরের বিনিয়োগকারীদের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি শাইনপুকুর সিরামিকস। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ০.০৪টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২৮.৯৫ টাকা। এসময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ হয়েছে ০.৯৪। ডিভিডেন্ড অনুমোদন সংক্রান্ত বার্ষিক সাধারন সভা ৪জুন বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক, সারাবো, কাশিমপুর, গাজিপুরে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে ১২মে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top