পাঁচ মিউচ্যুয়াল ফান্ডের প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

mutual_fundsশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তলিকাভুক্ত পাঁচটি মিউচ্যুয়াল ফান্ড প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে। ফান্ডগুলো হচ্ছে- এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড, ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, গ্রিন ডেল্টা মিউচ্যুয়াল ফান্ড, এল আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান এবং এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান।

এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড: ফান্ডের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদন অনুযায়ি, (জানুয়ারী’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে (ইপিইউ) হয়েছে ০.০৫ টাকা যা আগের বছরের একই সময়ে ০.১১ টাকা মুনাফায় ছিল। ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৫ টাকা (ঋণাত্মক)। নয়মাসের (জুলাই’১৫-মার্চ’১৬) হিসাব শেষে ফান্ডের ইপিইউ হয়েছে ০.৯০ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ০.৪৫টাকা।

এদিকে ৩১ মার্চ ১৬ পর্যন্ত বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১১.৯২ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১২.২১টাকা। অন্যদিকে, ক্রয়মূল্য অনুযায়ি ফান্ডের ইউনিট প্রতি এনএভি হয়েছে ১২.১৫টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১১.৯৯টাকা।

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদন অনুযায়ি, (জানুয়ারী’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে (ইপিইউ) হয়েছে ০.০৫ টাকা যা আগের বছরের একই সময়ে ০.৫১ টাকা লোকসান ছিল। ফান্ডের ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৬ টাকা (ঋণাত্মক) যা আগের বছরের একই সময়ে ছিল ০.৫৯ টাকা। নয়মাসের (জুলাই’১৫-মার্চ’১৬) হিসাব শেষে ফান্ডের ইপিইউ হয়েছে ০.৯০ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ০.৩৫টাকা লোকসান ছিল।

এদিকে ৩১ মার্চ ১৬ পর্যন্ত বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.১৪ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১০.৪৫টাকা। অন্যদিকে, ক্রয়মূল্য অনুযায়ি ফান্ডের ইউনিট প্রতি এনএভি হয়েছে ১০.৮৩ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১১.০৫ টাকা।

গ্রিন ডেল্টা মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদন অনুযায়ি, (জানুয়ারী’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে (ইপিইউ) হয়েছে ০.১০ টাকা যা আগের বছরের একই সময়ে ০.৩২ টাকা লোকসান ছিল। ফান্ডের ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.৪৩ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ০.১৭ টাকা। নয়মাসের (জুলাই’১৫-মার্চ’১৬) হিসাব শেষে ফান্ডের লোকসান হয়েছে ০.২০ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ০.০৯ টাকা লোকসান ছিল।

এদিকে ৩১ মার্চ ১৬ পর্যন্ত বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.২২ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১০.৪৭ টাকা। অন্যদিকে, ক্রয়মূল্য অনুযায়ি ফান্ডের ইউনিট প্রতি এনএভি হয়েছে ১০.৬৭ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১০.৬৩ টাকা।

এল আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: ফান্ডের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদন অনুযায়ি, (অক্টোবর’১৫-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে (ইপিইউ) হয়েছে ০.৩৬ টাকা যা আগের বছরের একই সময়ে ০.৩৫ টাকা লোকসান ছিল। এদিকে এ প্রান্তিকে (জানুয়ারী’১৫-মার্চ’১৫) ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.১৫ টাকা যা আগের বছরের একই সময়ে ০.৩৬ টাকা লোকসান ছিল। ফান্ডের ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.১৫ টাকা (ঋণাত্মক) যা আগের বছরের একই সময়ে ছিল ০.১৩ টাকা (ঋণাত্মক)। নয়মাসের (জুলাই’১৫-মার্চ’১৬) হিসাব শেষে ফান্ডের ইপিইউ হয়েছে ০.৯০ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ০.৩৫টাকা লোকসান ছিল।

এদিকে ৩১ মার্চ ১৬ পর্যন্ত বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ৯.৯২ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১১.২৮ টাকা। অন্যদিকে, ক্রয়মূল্য অনুযায়ি ফান্ডের ইউনিট প্রতি এনএভি হয়েছে ১০.৫০ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১১.৩৭ টাকা।

এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: ফান্ডের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদন অনুযায়ি, (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে (ইপিইউ) হয়েছে ০.১৯ টাকা যা আগের বছরের একই সময়ে ০.৫৩ টাকা লোকসান ছিল। এদিকে জুলাই’১৫ থেকে মার্চ’১৫ পর্যন্ত ফান্ডের ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ১.৫২ (ঋণাত্মক) টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ০.০৮ টাকা।

এদিকে ৩১ মার্চ ১৬ পর্যন্ত বাজার মূল্য অনুযায়ি ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৬০ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১০.৮০ টাকা। অন্যদিকে, ক্রয়মূল্য অনুযায়ি ফান্ডের ইউনিট প্রতি এনএভি হয়েছে ১০.৮৫ টাকা যা আগের বছরের একই সময়ে ছিল ১১.০২ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু/রু

আপনার মন্তব্য

Top