সূচকের পতনেও বেড়েছে লেনদেন

price-up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। রোববার শুরু থেকে ঊর্ধ্বমুখী থাকলেও প্রথম দেড় ঘন্টা পর ধীরে ধীরে পড়তে শুরু করে সূচক। দিনশেষে সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে আগের দিনের তুলানায় বেড়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৩৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১৮৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩৩৬ কোটি ৬৫ লাখ ১৫ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৬৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৯৬ কোটি ১০ লাখ ৩০ হাজার টাকা। সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন বেড়েছে ৪০ কোটি ৫৪ লাখ ৮৫ হাজার টাকা বা ১২.০৪ শতাংশ।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৮৫৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ১৫৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৭১ লাখ ২৭ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৮৫৪ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৩ কোটি ১৪ লাখ ২৫ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১৬ কোটি ৩ লাখ ২ হাজার টাকা বা ৪০.৩৭ শতাংশ।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top