৩৬ কোম্পানির বোর্ড সভার সময় নির্ধারন

board_mettingশেয়ারবাজার ডেস্ক: দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৬ কোম্পানি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বোর্ডসভার সময় নির্ধারন করেছে। এর মধ্যে ২৫টি ব্যবসা প্রতিষ্ঠান এবং ১১টি মিউচ্যুয়াল ফান্ড রয়েছে। যার মধ্যে ৫ কোম্পানি ডিভিডেন্ড সংক্রান্ত পর্ষদ সভা এবং বাকি ২০ কোম্পানি ও ১১ ফান্ড বিভিন্ন প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত বোর্ড ও ট্রাস্টি সভা আয়োজন করবে।

ডিভিডেন্ড সংক্রান্ত বোর্ড সভার ঘোষণা দেওয়া কোম্পানিগুলো হচ্ছে-

কনফিডেন্স সিমেন্ট: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

ইনটেক লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

বিডি থাই অ্যালুমিনিয়াম: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

জেনারেশন নেক্সট লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

বিএসসি লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে। এর আগে ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত এ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে।

প্রান্তিক আর্থিক প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত বোর্ড সভার ঘোষণা দেওয়া কোম্পানিগুলো হচ্ছে-

লাফার্জ সুরমা সিমেন্ট: কোম্পানির বোর্ড সভা ২ মে, সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ইউনাইটেড কর্মাসিয়াল ব্যাংক: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ইসলামী ফাইন্যান্স: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট: কোম্পানির বোর্ড সভা ২ মে, সোমবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

রিলাযেন্স ইন্স্যুরেন্স: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বেলা ১২ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

প্যারামাউন্ট টেক্সটাইল: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

বিডি অটোকার্স: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

সি অ্যান্ড এ টেক্সটাইল: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

এপেক্স ট্যানারি: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

আমান ফিড: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

মেঘনা পেট্রোলিয়াম: কোম্পানির বোর্ড সভা আজ ২৫ এপ্রিল বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। এর আগে  এ কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত এ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ইস্টার্ন ক্যাবলস: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

লিবরা ইনফিউশন: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

অ্যাপোলো ইস্পাত: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ডেসকো: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

মুন্নু সিরামিক: কোম্পানিরবোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার দুপুর আড়াই টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

দেশবন্ধু পলিমার: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

সেন্ট্রাল ফার্মা: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বেলা ১২ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

খান ব্রাদার্স: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

প্রান্তিক প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত ট্রাস্টি সভার ঘোষণা দেওয়া মিউচ্যুয়াল ফান্ডগুলো হচ্ছে-

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। এসব ফান্ডের ট্রাস্টি সভা ২৭ এপ্রিল বুধবার অনুষ্ঠিত হবে। এর মধ্যে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি সভা ২৭ এপ্রিল দুপুর ২টা ৫৫ মিনিটে, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ২টা ৫০ মিনিটে, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ২টা ৪৫ মিনিটে, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দুপুর ৩টায় এবং ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ট্রাস্টি সভা ২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (২য় প্রান্তিক) এবং একই সময়ে সমাপ্ত অন্য চার ফান্ডের (তৃতীয় প্রান্তিক) অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। সূত্র মতে,  এসব ফান্ডের ট্রাস্টি সভা ২৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

শেয়ারবাজারনিউজ/রু/মু

 

আপনার মন্তব্য

Top