আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

পতনে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে ধীরে ধীরে নামতে থাকে সূচক এবং ৪৫ মিনিট পর ঘুরে দাঁড়ালেও সোয়া ঘন্টা পর ফের পতনে ফিরে বাজার।  বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকেও এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা  গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে  প্রায় ২০৯ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২৩১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৩৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬২৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৩৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২০৮ কোটি ৯৪ লাখ ৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করে ৪২৬৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১০৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৪৭ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছিলো ১১১ কোটি ৪৮ লাখ ১০ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৯০৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৭৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৮ কোটি ৮১ লাখ ৩২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.