আজ: রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ মে ২০১৬, সোমবার |



kidarkar

টানা পতনে বাজার

bazar 22 copyশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্মমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে টানা ৭ম দিনের মতো পতনে বিরাজ করছে বাজার। এদিন শুরু ব্যাপক পতনের কবলে পরে বাজার এবং দুই ঘন্টা পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও শেষ দিকে ব্যর্থ হয় সূচক। সোমবার সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা বেড়েছে।

সোমবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪১৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০২০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৯৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৩ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ২০৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৬১ কোটি ১৭ লাখ ৮৬ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪৩ পয়েন্ট কমে অবস্থান করে ৪১৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ১০২৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করে ১৬১২ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৪৪২ কোটি ২২ লাখ ৯০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৮ কোটি ৯৪ লাখ ৯৬ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ৫০ পয়েন্ট কমে অবস্থান করে ৭৭৯৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ৪৭ লাখ ৪১ হাজার টাকা।

এর আগে বুধবার সিএসইর সাধারণ মূল্য সূচক ৭৬ পয়েন্ট কমে অবস্থান করে ৭৮৫০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২১ কোটি ৪১ লাখ ৪৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.