আজ: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ইং, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ মে ২০১৬, মঙ্গলবার |



kidarkar

১১মে মঞ্চ মাতাবেন জনপ্রিয় তারকারা

starশেয়ারবাজার ডেস্ক:  মাসের ১১ তারিখে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠান উপস্থাপনা করবেন জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ ও নওশীন। জমকালো আয়োজনে থাকবে তারার মেলা। দেশের জনপ্রিয় তারকারা পুরস্কার মঞ্চে বিভিন্ন পরিবেশনায় অংশ নেবেন।

এবারের অনুষ্ঠান বিভিন্ন পরিবেশনায় অংশ নেওয়ার কথা রয়েছে ওমর সানী, পরী মনি, ইমন, নিরব, আইরিন, তমা মির্জাসহ অনেকের। অনুষ্ঠানে গান গাইবেন ফাহমিদা নবী, মমতাজ ও চন্দন সিনহা। এছাড়া মডেল অভিনেত্রী মৌ তার দল নিয়ে একটি নৃত্য পরিবেশন করবেন।

গত আসরে রিয়াজের সঙ্গে উপস্থাপনা করেছিলেন শমী কায়সার। এ বছর রিয়াজের সঙ্গী হচ্ছেন নওশীন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন।

এদিকে এ বছর সরকারি অনুদানে নির্মিত ‘বৃহন্নলা’ চলচ্চিত্রের পুরস্কার বাতিল হওয়ায় দ্বিতীয় অবস্থানে থাকা মাসুদ পথিকের ‘নেক্কাবরের মহাপ্রয়াণ’ নির্বাচিত হয়েছে সেরা চলচ্চিত্র। সেরা কাহিনীকার হয়েছেন ‘মেঘমল্লা’র চলচ্চিত্রের জন্য আখতারুজ্জামান ইলিয়াস। একই ছবির জন্য সেরা চিত্রনাট্যকার ও সেরা পুরস্কার পুরস্কার পাচ্ছেন জাহিদুর রহিম অঞ্জন। সেরা অভিনেতা হয়েছেন ফেরদৌস ও সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন যৌথভাবে মৌসুমী ও মিম।

প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন ব্যান্ড তারকা জেমস। ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবিতে ‘নিশি পক্ষী’ গানের জন্য সেরা গায়িকার পুরস্কার পাচ্ছেন মমতাজ। একই ছবির জন্য সেরা সংগীত পরিচালক ড. সাইম রানা ও সেরা সুরকার হয়েছেন বেলাল খান।

খল চরিত্রে তারিক আনাম খান, সেরা কৌতুক অভিনেতা মিশা সওদাগর পুরস্কার পাচ্ছেন। সেরা পার্শ্ব অভিনেতা ডা. এজাজ এবং ‘৭১ এর মা জননী’ ছবির জন্য পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন চিত্রলেখা গুহ। আজীবন সম্মাননা পুরস্কার পাচ্ছেন যৌথভাবে সৈয়দ হাসান ইমাম ও রানী সরকার।

মোট ২৫টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে। এর মধ্যে রয়েছে গীতিকার, শিশুশিল্পী, কাহিনীকার, সংলাপ রচয়িতা, সুরকার, চিত্রনাট্যকার, নৃত্য পরিচালক, শিল্প নির্দেশক, সম্পাদক, চিত্রগ্রাহক, শব্দগ্রাহক, সাজসজ্জা ও রূপসজ্জাকর।

শেয়ারবাজারনিউজ/মা

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.