আজ: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ইং, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ মে ২০১৬, বুধবার |



kidarkar

গাড়িতে অস্থায়ী স্টিকার লাগানো যাবে না:ডিএমপি

dmpশেয়ারবাজার ডেস্ক: প্রতিষ্ঠানের স্থায়ী স্টিকার ছাড়া গাড়িতে কোনো অস্থায়ী স্টিকার লাগানো যাবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। বুধবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

কমিশনার বলেন, আমরা দেখেছি এসব স্টিকার লাগিয়ে অপরাধীরা অপরাধ করছে। পুলিশের স্টিকার লাগিয়ে সন্ত্রাসীরা বোমাবাজির মতো কাজ করছে। তাই এ ধরনের স্টিকার লাগানো যাবে না। স্টিকার ব্যবহারকারী গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে যদি সাংবাদিকরা স্টিকার লাগাতে চায় তবে সেই প্রতিষ্ঠান বা মিডিয়ার লোগোসহ পত্রিকা বা চ্যানেলের নাম স্থায়ীভাবে লাগাতে হবে।

পুলিশের এই কর্তা বলেন, গাড়িতে বেআইনিভাবে হাইড্রোলিক হর্ন ব্যবহার করা যাবে না। এই হর্ন ব্যবহার দণ্ডনীয় অপরাধ। এই হর্ন ব্যবহারের বিরুদ্ধে বিশেষ অভিযানে ৪০৭টি মামলা দায়ের করা হয়েছে। এই হর্ন ব্যবহার বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন ডিএমপি কমিশনার।

রাজধানীর যানজটের অন্যতম কারণ ট্রাফিক আইন না মানা। সম্প্রতি রাজধানীর ট্র্যাফিক সমস্যা সমাধানে বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে ডিএমপি। এরই ফলশ্রুতিতে রাজধানীতে মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে ৯ হাজার ৮৫১টি মোটরসাইকেল এবং ২১ হাজার ৪১৫টি যানবাহনকে মামলা দেয়া হয়েছে।

ট্রাফিক সমস্যার সমাধানে কমিশনার আরো বলেন, মাইক্রোবাসগুলোতে বিল্ট-ইন রঙিন কাঁচ ব্যতীত টিনটেড পেপার লাগানো অস্বচ্ছ স্টিকার লাগানো যাবে না। উল্টো পথে গাড়ি চলাচল ও যত্রতত্র পার্কিং করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সংসদ সদস্য, তাদের পরিবার, সংসদ সচিবালয় ও সংসদ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের গাড়ির জন্য নতুন স্টিকার তৈরি করা হয়েছে। সেগুলো বিশেষভাবে চেক করার জন্য ট্রাফিক পুলিশের সার্জেন্টদের নির্দেশ দেন কমিশনার।
শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.