আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ মে ২০১৬, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে প্রগতী লাইফ, সিএসইতে প্রাইম টেক্সটাইল

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: বুধবার (৪ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বীমা খাতের কোম্পানি প্রগতী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বুধবার ডিএসইতে প্রগতী লাইফের শেয়ারদর ৯.৯৬ শতাংশ বা ১৪ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ১ লাখ ২৮ হাজার ১৫৩টি শেয়ার ৫৮৮ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৪১.৬০ টাকা থেকে ১৫৪.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৫৪.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ৭৮ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৬৬ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের দর বেড়েছে ৯.৮৫ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ৮.৪৪ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৮.৩৩ শতাংশ, ফারইস্ট নিটিংয়ের ৭.০৮ শতাংশ, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৬.৯৮ শতাংশ, সামিট এ্যালায়েন্স পোর্টের ৬.৭২ শতাংশ, লিন্ডে বাংলাদেশের ৬.২৪ শতাংশ, ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.১২ শতাংশ এবং বিএসআরএম লিমিটেডের শেয়ারদর বেড়েছে ৫.৬০ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে প্রাইম টেক্সটাইলের শেয়ারদর ৯.৯৩ শতাংশ বা ১.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এর মোট ১৮ হাজার ২ শত শেয়ার ১২ বার হাতবদল হয়।

বুধবার এ কোম্পানির শেয়ারদর ১৫.৬০ টাকা থেকে ১৬.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৫.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১৩ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২১.৬০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৯.৮২ শতাংশ, সানলাইফ ইন্স্যুরেন্সের ৯.৬৪ শতাংশ, ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৫১ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৮.৩৩ শতাংশ, ফারইস্ট নিটিং এন্ড ডাইংয়ের ৭.৭৭ শতাংশ, ন্যাশনাল টিয়ের ৭.১০ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৬.৫৮ শতাংশ, প্রগতী লাইফের ৬.৫৭ শতাংশ এবং সামিট এ্যালায়েন্স পোর্টের শেয়ারদর বেড়েছে ৬.২০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.