আজ: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ইং, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ মে ২০১৬, বৃহস্পতিবার |



kidarkar

ক্যানভাস এল১১৬০ ল্যাপবুক উন্মুক্ত করলো মাইক্রোম্যাক্স

laptopশেয়ারবাজার ডেস্ক: ভারতীয় প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স স্মার্টফোন নির্মাণের জন্য বিশেষভাবে পরিচিত। তবে তারা সর্বশেষ (ল্যাপটপ এবং ট্যাবলেট এর হাইব্রিড) ল্যাপটপ ক্যানভাস ল্যাপট্যাব এলটি৭৭৭ গত অক্টবারে বাজারে এনেছিল। এবার তারা উইন্ডোজ ১০ ভিত্তিক নতুন ল্যাপটপ উন্মুক্ত করলো। এই ক্যানভাস এল১১৬০ ল্যাপবুক ১০ হাজার ৪৯৯ রুপিতে অ্যামাজন ইন্ডিয়ায় পাওয়া যাবে।

ল্যাপবুকের ফিচারে আছে ১৩৬৬x৭৬৮ রেজোলিউশনের ১১.৬ ইঞ্চি ডিসপ্লে। এতে রয়েছে কোয়াড-কোর ইনটেল অ্যাটম জেড৩৭৩৫এফ প্রসেসর সাথে ইনটেল এইচডি গ্রাফিক্স এবং ডিডিআর৩ ২জিবি র‍্যাম। স্টোরেজের জন্য আছে ৩২ জিবি স্টোরেজ তবে তা এসডি কার্ড অথবা অতিরিক্ত হার্ডডিস্ক ড্রাইভের মাধ্যমে বাড়িয়ে নেয়া যাবে।

১.১ কেজি ওজনের এই ক্যানভাস ল্যাপবুক ২৯৫x১৯৯x১৮ মিলিমিটার পাতলা। এছাড়াও কানেক্টিভিটির জন্য আছে দুটি ইউএসবি পোর্ট একটি এইচডিএমআই পোর্ট, একটি ইথারনেট পোর্ট, ওয়াই-ফাই ৮০২.১১বি/জি/এন, ব্লুটুথ ভি৪.১। তবে সিম কার্ড স্লটের মাধ্যমে ৩জি কানেক্টিভিটি নেই এর ফিচারে।

ভিজিএ ওয়েবক্যাম এবং ৪১০০ এমএএইচ ব্যাটারির এই ল্যাপবুকের সাথে আছে স্টেরিও স্পিকার সেট। আর শুধুমাত্র কালো রঙে পাওয়া যাবে এই ল্যাপটপ।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.