আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ মে ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

উভয় স্টক এক্সচেঞ্জে গেইনারের শীর্ষে ইসলামী ব্যাংক

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (৫ মে) দেশের উভয় স্টক এক্সচেঞ্জে টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে ইসলামী ব্যাংকের শেয়ারদর ১০ শতাংশ বা ২.৩০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ২২ লাখ ৪ হাজার ৫৭২টি শেয়ার ৬৯৮ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২৩ টাকা থেকে ২৫.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৫.৩০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১৫.২০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৩১.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইউনাইটেড এয়ারের দর বেড়েছে ৯.৬২ শতাংশ, শাহজিবাজার পাওয়ারের ৯.৩১ শতাংশ, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ৮.৭৩ শতাংশ, কনফিডেন্স সিমেন্টের ৮.৫৭ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৭.৮৬ শতাংশ, ডোরিন পাওয়ারের ৭.৭৯ শতাংশ, ইউনাইটেড পাওয়ারের ৭.৬৭ শতাংশ, হাক্কানী পাল্পের ৭.৫৮ শতাংশ এবং ইউনিক হোটেলের শেয়ারদর বেড়েছে ৭.৫৩ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে ইসলামী ব্যাংকের শেয়ারদর ৯.৯৬ শতাংশ বা ২.৩০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এর মোট ১ লাখ ৪২ হাজার ৩১১টি শেয়ার ১০১ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২৩ টাকা থেকে ২৫.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৫.৪০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১৫.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৩১ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইস্টার্ন ক্যাবলসের শেয়ারদর বেড়েছে ৯.৯৬ শতাংশ, ফাস ফাইন্যান্সের ৯.৮৯ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ৯.৮৪ শতাংশ, শাইন পুকুর সিরামিকের ৯.৭৬ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৯.৬২ শতাংশ, ইস্টার্ন ইন্স্যুরেন্সের ৯.৬০ শতাংশ, বিজিআইসি’র ৯.১৫ শতাংশ, জিকিউ বলপেনের ৮.৯৬ শতাংশ এবং বিএসসি’র শেয়ারদর বেড়েছে ৮.৭৪ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.