করমুক্ত ঘোষণার দাবি ‘পিকে’ ছবিকে

1414301490রাজকুমার হিরানি পরিচালিত ‘পিকে’ ছবিটি শুভ মুক্তি পেয়েছে গত ১৯ ডিসেম্বর। একদিকে বক্স অফিসে এর দুর্দান্ত সাফল্য, অন্যদিকে এ ছবিটির মাধ্যমে হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে বিক্ষোভ চলছে ভারতের বিভিন্ন জায়গায়। এত কিছুর পরও ভারতের উত্তর প্রদেশ ও বিহারে আমির খান অভিনীত ‘পিকে’ ছবিকে করমুক্ত ঘোষণা করা হয়েছে। এবার পশ্চিমবঙ্গে ছবিটিকে করমুক্ত ঘোষণা করার দাবি জানিয়েছে সেখানকার সাংস্কৃতিক সংগঠন ভাষা ও চেতনা সমিতি।

সম্প্রতি কলকাতায় আয়োজিত একটি আলোচনা সভায় অংশ নেন সেখানকার প্রথম সারির বুদ্ধিজীবীরা । রাজকুমার হিরানি পরিচালিত ‘পিকে’ ছবিকে করমুক্ত ঘোষণা করার দাবি জানিয়ে ভাষা ও চেতনা সমিতির পক্ষ থেকে বলা হয়, কট্টোর হিন্দু সংগঠনগুলোর চলমান আন্দোলনের পরও বিহার ও উত্তর প্রদেশে ‘পিকে’ ছবিকে করমুক্ত ঘোষণা করা হয়েছে। পশ্চিমবঙ্গেও ছবিটিকে করমুক্ত ঘোষণার দাবি জানায় সংগঠনটি। ইন্দো-এশিয়ান নিউজ এমনটিই জানিয়েছে এক খবরে।

এ প্রসঙ্গে ভাষা ও চেতনা সমিতির সেক্রেটারি এনামুল হক বলেন, ‘পশ্চিমবঙ্গে ছবিটিকে করমুক্ত ঘোষণা করার জন্য আমরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ জানিয়ে চিঠি লিখব

আপনার মন্তব্য

Top