ডিএসইতে গেইনারের শীর্ষে জেমিনি সী ফুড, সিএসইতে রহিমা ফুড

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (১০ই মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের জেমিনি সী ফুড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে রহিমা ফুড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে জেমিনি সী ফুডের শেয়ারদর ৭.৫০ শতাংশ বা ৬৩.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৮ হাজার ৬১৩টি শেয়ার ৪২৯ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৮৫৯ টাকা থেকে ৯১৩.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৯১৩.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ২১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১ শত ৬৩.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে প্রাইম লাইফের দর বেড়েছে ৬.৫০ শতাংশ, ন্যাশনাল পলিমারের ৬.৪৮ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টসের ৫.৭১ শতাংশ, ফু-ওয়াং ফুডসের ৫.৬০ শতাংশ, শাহজিবাজার পাওয়ারের ৫.৫৯ শতাংশ, ইবনেসিনা’র ৫.৫৫ শতাংশ, লিবরা ইনফিউশনের ৫.১০ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৫.০৪ শতাংশ এবং এমারাল্ড অয়েলের শেয়ারদর বেড়েছে ৪.৯৮ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে রহিমা ফুডের শেয়ারদর ৯.৯১ শতাংশ বা ৪.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এর মোট ১৯ হাজার ৪৬৮টি শেয়ার ৯৩ বার হাতবদল হয়।

এ দিন কোম্পানির শেয়ারদর ৪৯ টাকা থেকে ৪৯.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪৯.৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এর শেয়ারদর সর্বনিম্ন ছিল ২২ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫৪.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে কেএন্ডকিউ’র শেয়ারদর বেড়েছে ৯.৮৭ শতাংশ, আজিজ পাইপসের ৯.৮১ শতাংশ, প্রাইম ইন্স্যুরেন্সের ৯.৫২ শতাংশ, ইবনেসিনা’র ৮.৭৩ শতাংশ, প্রাইম লাইফের ৮.২৪ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৭.৭৬ শতাংশ, লিবরা ইনীফিউশনের ৭.২৭ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৭.০২ শতাংশ এবং ন্যাশনাল পলিমারের শেয়ারদর বেড়েছে ৬.১৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top