সূচকের পাশাপাশি কমছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের নিম্মমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে পতন বিরাজ করে। মঙ্গলবার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনেও আগের দিনের তুলনায় কমেছে। ফলে আবার ঝিমিয়ে পড়েছে পুঁজিবাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৯৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ২২১টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২১ কোটি ২ লাখ ৩৫ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭১৯ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৯৮ কোটি ৫ লাখ ৬৫ হাজার টাকা। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন কমেছে ৭৭ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা বা ২৫.৪৫ শতাংশ।

এদিকে দিনশেষে টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৭১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৫১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৯ কোটি ৬২ লাখ ২১ হাজার টাকা।

এর আগে সোমবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৭৮১ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৮ কোটি ৩৮ লাখ ৭৭ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৮ কোটি ৭৬ লাখ ৫৬ হাজার টাকা বা ৩০.৮৮ শতাংশ।

 

 

শেয়ারবাজার/অ

 

 

 

আপনার মন্তব্য

Top