লোকসানে ৫৩ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড

Looser_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ৫৩টিই লোকসানে রয়েছে। কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

আর এতে কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর কমে যাওয়ায় বিনিয়োগকারীরা ব্যাপক লোকসানে রয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার দুর্বলতা ও এসব কোম্পানির পরিচালকদের দুর্নীতির কারণে কোম্পানিগুলো লোকসান করছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

পুঁজিবাজারে ২২টি খাতের মধ্যে সবচেয়ে বেশি লোকসানে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড। ১৪টি মিউচ্যুয়াল ফান্ড সর্বশেষ প্রান্তিকে লোকসান করেছে। এরপর রয়েছে খাদ্য ও আনুষঙ্গিক খাত। আর এ খাতের ৯টি কোম্পানি লোকসানে রয়েছে। বস্ত্র খাতের ৭ কোম্পানি, নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাতের ৫ কোম্পানি, প্রকৌশল খাতের ৪ কোম্পানি, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৩ কোম্পানি, বিবিধ খাতের ৩ কোম্পানি, ঔষধ ও রসায়ন খাতের ২ কোম্পানি এবং পাট খাতের ২ কোম্পানি লোকসানে রয়েছে। এছাড়া ব্যাংক খাত, তথ্য ও প্রযুক্তি খাত, ভ্রমন ও অবকাশ খাত এবং চামড়া খাতের একটি করে কোম্পানি লোকসান করেছে।

লোকসানি এ ৫৩ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর অভিহিত মূল্যের নিচে রয়েছে।

এর মধ্যে কে অ্যান্ড কিউ, মেঘনা কনডেন্সড মিল্ক, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, রহিমা ফুড করপোরেশন, বিডি সার্ভিসেস, মডার্ন ডায়িং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিং এবং বিডি অটোকারের উৎপাদন কার্যক্রম বন্ধ রয়েছে। দুলামিয়া কটনও বন্ধ হওয়ার পর্যায়ে। গত ৯ মাসে ব্যবসায়িক কার্যক্রম বন্ধের তালিকায় যুক্ত হয়েছে বিচ হ্যাচারি, ইউনাইটেড এয়ারওয়েজ এবং স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স।

বস্ত্র খাত:

অলটেক্স ইন্ডাস্ট্রিজ: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৯ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ০.২৮ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৯৭ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ১৯.৬০ টাকা।

ঢাকা ডাইং: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৩৬ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ১.১৬ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.০৬ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৯.৯০ টাকা।

দুলা মিয়া কটন: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৯২ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.৩৫ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৫৯ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৭.০০ টাকা।

মেট্রো স্পিনিং: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০০৭ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ০.০৪ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.১০ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৭.৮০ টাকা।

মডার্ন ডাইং: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৬ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ০.৬৫ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৪ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ১০৫.৩০ টাকা।

সোনারগাঁও টেক্সটাইল: লোকসানের কারণে কোম্পানিটি ২০১৫ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোন ডিভিডেন্ড দিতে পারেনি। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.০৯ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৭.৯০ টাকা।

তাল্লু স্পিনিং: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৩ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ০.০৮ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৬৬ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ১৫.২০ টাকা।

খাদ্য ও আনষাঙ্গিক খাত:

এপেক্স ফুড: তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৭৯ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ০.২৭ টাকা ছিল। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ১১৬.২ টাকা।

বিচ হ্যাচারি: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১১ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ০.১২ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৭ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ১০.৩০ টাকা।

ফাইন ফুডস: তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৩ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.২০ টাকা ছিল। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৮.০০ টাকা।

মেঘনা কনডেস্ক মিল্ক: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২৪ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ১.১৭ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.১৫ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৭.০০ টাকা।

মেঘনা পেট: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১০ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.১৮ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২৯ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৭.০০ টাকা।

রহিমা ফুড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১১ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.১৩ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৪ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৫২.৭ টাকা।

শ্যামপুর সুগার: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১২.৫০ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ১৮.৩৭ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫১.৭২ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৬.৩০ টাকা।

ঝিলবাংলা সুগার: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১১.২১ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ১০.৪৮ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪০.২৭ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৯.৫০ টাকা।

বঙ্গজ: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২৫ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ১.৫৩ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৭৮ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ১৭৩.৮০ টাকা।

নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাত:

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.০৮ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ০.২৩ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.৯৭ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৭.৮০ টাকা।

ফাস ফাইন্যান্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩১ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.০৮ টাকা ছিল। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ১০.০০ টাকা।

ফার্স্ট ফাইন্যান্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.০৫ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ০.৪০ টাকা ছিল। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৬.৬০ টাকা।

প্রাইম ফাইন্যান্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৭১ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.৪০ টাকা ছিল। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৮.৪০ টাকা।

ইন্টারন্যাশনাল লিজিং: প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৬ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.৭৭ টাকা ছিল। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৮.২০ টাকা।

প্রকৌশল খাত:

এটলাস বাংলাদেশ: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪০ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.৯৫ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৩৬ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ১০৫.২০ টাকা।

কে এন্ড কিউ: তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.৪৪ টাকা ছিল। এদিকে ২০১৫ অর্থ বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৮ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ২৪.০০ টাকা। এদিকে প্রতিষ্ঠানটি উৎপাদন ও ব্যবসা বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে।

ন্যাশনাল টিউব: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৩৮ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ১.০৭ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৯৩ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৮০.৯০ টাকা।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০১৫ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ০.০১ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৩ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৯.৫০ টাকা।

বিদ্যুৎ ও জ্বালানি খাত:

বিডি ওয়েল্ডিং: প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৮ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.১১ টাকা ছিল। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৯.০০ টাকা।

ডেসকো: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২৪ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ০.৭৭ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.১২ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৪৯.০০ টাকা।

ডরিন পাওয়ার: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৯ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ০.৪৮ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৫৫ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৬৫.২০ টাকা।

বিবিধ খাত:

জিকিউ বলপেন: তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২১ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ০.৪৯ টাকা ছিল। এদিকে ২০১৫ অর্থ বছরের ৯ মাসে (জানুয়ারি’১৫-সেপ্টেম্বর’১৫) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.০৫ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৫৯.৭০ টাকা।

সাভার রিফ্রেক্টরি: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.১৭ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৯২ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৪১.৪০ টাকা।

উসমানিয়া গ্লাস: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.১৭ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.৫৫ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪.৬৯ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৮০.৮০ টাকা।

ঔষধ ও রসায়ন খাত:

বেক্সিমকো সিনথেটিক: লোকসানের কারণে কোম্পানিটি ২০১৫ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোন ডিভিডেন্ড দিতে পারেনি। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৮১০ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৬.৬০ টাকা।

ইমাম বাটন: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৭ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.১৭ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৭৬ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৯.৯০ টাকা।

পাট খাত:

জুট স্পিনার্স: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১১.৬৮ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ৫.৫৩ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৯.০৫ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৫৭.৪০ টাকা।

নর্দার্ন জুট: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৪ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ০.৮৩ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.২৫ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ২১১.১০ টাকা।

ব্যাংক খাত:

আইসিবি ইসলামি ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১১ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.১০ টাকা ছিল। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৪.১০ টাকা।

তথ্য ও প্রযুক্তি খাত:

ইনফর্মেশন সার্ভিস: তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৬ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ০.০১ টাকা ছিল। এদিকে ২০১৫ অর্থ বছরের ৯ মাসে (জানুয়ারি’১৫-সেপ্টেম্বর’১৫) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৬ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ১২.১০ টাকা।

ভ্রমন ও অবকাশ খাত:

বিডি সার্ভিসেস লি: প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৫২ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.৬৫ টাকা ছিল। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ৫.৫০ টাকা।

চামড়া খাত:

সমতা লেদার: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০১ টাকা। যা আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ০.০৩ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৪ টাকা। কোম্পানিটির বর্তমান শেয়ারদর ২৮.৩০ টাকা।

মিউচ্যুয়াল ফান্ড খাত:

এশিয়ার টাইগার সন্ধানি লাইফ গ্রোথ ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০৫ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ০.১১ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৯০ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৭.৪০ টাকা।

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.১৭ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি লোকসান ০.৫১ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০৯ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৫.০০ টাকা।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.১৩ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ০.৪৩ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৮ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৪.৬০ টাকা।

ইবিএল এনআরবি: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০৩ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ০.১৪ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৩ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৪.৮০ টাকা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.১২ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ০.১৩ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.০৪ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৬.১০ টাকা।

গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.১০ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি লোকসান ০.৩২ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.২০ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৪.৭০ টাকা।

আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.২৭ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ০.২৬ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.০২ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৪.৪০ টাকা।

পিএইচপি মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি লোকসান ০.১০ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.১৫ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৪.৩০ টাকা।

পপুলার লাইফ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ০.০৩ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.০৬ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৪.৭০ টাকা।

এসইএমএল লেকচার ইক্যুইটি ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০৩ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ১০.৩০ টাকা।

ফার্স্ট জনতা মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০৩ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ০.০৮ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৯ মাসে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩০ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৪.৭০ টাকা।

ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.২২ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৯.২০ টাকা।

এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.১৫ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি লোকসান ০.৩৬ টাকা ছিল। এদিকে চলতি অর্থ বছরের ৬ মাসে (অক্টোবর’১৫-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৩৬ টাকা। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৫.০০ টাকা।

এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.১৯ টাকা। যা আগের বছরের একই সময়ে ইউনিট প্রতি লোকসান ০.৫৩ টাকা ছিল। ফান্ডটির বর্তমান ইউনিট দর ৫.২০ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top