পাঁচ লাখ টাকা লোকসানের দায় নিয়ে বিনিয়োগকারীর আত্মহত্যা

13285622_1021119367942287_220940128_n1শেয়ারবাজার রিপোর্ট: শেয়ার ব্যবসায় ৫ লাখ ৩৩ হাজার টাকা লোকসানের দায় নিয়ে আত্মহত্যা করলেন মহিউদ্দিন শাহরিয়ার নামের এক বিনিয়োগকারী। মঙ্গলবার রাজধানীর বাসাবো এলাকার মাদারটেকের শান্তিবাগের নিজ বাসায় সিলিং ফ্যানের সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন এ বিনিয়োগকারী। বুধবার সকালে সবুজবাগ থানা পুলিশ তার লাশ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে।

পরিবারের সাথে কথা বলে জানা যায়, শেয়ারব্যবসায় লোকসান করে দীর্ঘদিন থেকেই মানসিকভাবে হতাশায় ভুগছিলেন মহিউদ্দিন। ব্যবসা করার জন্য নিজের শেষ সম্বল ৯ লাখ ৪২ হাজার টাকা বিনিয়োগ করেছিলেন বাজারে। কিন্তু অল্প সময়ের মধ্যে এ শেয়ারের বাজারমূল্যেও নেমে আসে ৩ লাখ ৮৫ হাজার টাকায়। আন-রিয়েলাইজড লোকসান ছিল ৫ লাখ ৩৩ হাজার ১২২ টাকা। মহিউদ্দিন রাজধানীর ভিশন ক্যাপিটাল ম্যানেজমেন্টের মধুমতি শাখায় শেয়ারের লেনদেন করতেন। তাঁর ক্লায়েন্ট কোড নং-৫৪০৩ ও বিও আইডি নম্বর ১২০৪২৮০০৩১০৯১০৩১। বাসাবোর শান্তিপাড়ার মাদারটেকের ৯১/৮ নং বাড়িতে গিয়ে এসময় কান্নার রোল শোনা যায়।

দীর্ঘদিন থেকেই মহিউদ্দিন মানসিক সমস্যায় ভুগছিলেন এ কথা জানিয়ে মহিউদ্দিনের বাবা জানান, ‘ও অনেকদিন থেকেই মানসিকভাবে অসুস্থ ছিল। মূলত শেয়ার ব্যবসার কারণেই তাঁর এ অবস্থা হয়েছে। এর মধ্যেই ওর বয়স ৩৫ হয়ে গেলেও ছেলেকে বিয়ে দিতে পারিনি। আমার একমাত্র ছেলে শেয়ার ব্যবসার লোকসানের কারণে আত্মহত্যার পথ বেছে নিয়েছে’।

মহিউদ্দিন শেয়ার ব্যবসার লোকসানের কারণেই আত্মহত্যা করেছেন কি না এ বিষয়ে এখনো কিছু বলা যাচ্ছে না জানিয়ে সবুজবাগ থানার উপ-পরিদর্শক সোলায়মান গাজী বলেন, ‘বিষয়টি এখনো তদন্তাধীন। তদন্তের আগে আত্মহত্যার কারণ সম্পর্কে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না’।

ভিশন ক্যাপিটালের মহিউদ্দিনের বিও অ্যাকাউন্ট বিশ্লেষণে দেখা যায়, তিনি বেক্সিমকো লিমিটেড, এক্সিম ব্যাংক ও নাভানা সিএনজি’র শেয়ার কিনে বড় ধরনের লোকসান করেছিলেন। এছাড়া তাঁর এ অ্যাকাউন্টে থাকা অন্য কোম্পানি বেক্সিমকো ফার্মার শেয়ার কিনে তিনি কিছুটা মুনাফা করেছিলেন। মহিউদ্দিন বেক্সিমকো লিমিটেডের প্রতিটি শেয়ার ১৪৫.৯৪ টাকা করে মোট ৩ হাজার ৭৪৭টি শেয়ার কেনেন। গত বছরের ২৪ ডিসেম্বরের বাজারদর অনুযায়ী এ শেয়ারে তিনি ৪ লাখ ৩৫ হাজার ৯১৮ টাকা লোকসানে ছিলেন। অন্য দুটি শেয়ারে এক্সিম ব্যাংক ও নাভানা সিএনজি’র শেয়ারে তিনি লোকসান করেন যথাক্রমে ৬২ হাজার ৫৭ টাকা ও ৪৩ হাজার ৯০২ টাকা।

শেয়ারবাজারনিউজ/ম.সা/ও

আপনার মন্তব্য

৪ Comments

  1. Rajib said:

    ইচ্ছা করে আমি ও এখন অাত্নহত্যা করতে কারন আমার বিও দেখলে বুঝবেন আমি এখনো জীবত আছি না মরে গেছি বুঝি না ?

  2. Riza hoq said:

    Please don’t frustrate….if you alive you earn more so stay alive..specially sorry for the family

  3. classybd said:

    Amader pri- minisister,,koi tini er dai nisilen bazar thik korar..finance minister ..atiur sobar dai nite hobe ei dunai nale oi dunia te er beshi bolar Allah Rabbul Alamin sob dekhen ..tini nischoi shothik bichar kari….

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top