একমি’র তালিকাভুক্তির অনুমোদন: তৃতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে

acmeশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেডকে উভয় স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির অনুমোদন দেয়া হয়েছে। গতকাল ৩০ মে অনুষ্ঠিত ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বোর্ড সভায় এ কোম্পানিকে তালিকাভুক্তির অনুমোদন দেয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, একমি ল্যাবরেটরিজের আইপিও জয়ী বিনিয়োগকারীদের পোর্টফলিওতে শেয়ার পাঠানো শুরু করেছে সেন্ট্রাল ডিপোজেটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল)। বিনিয়োগকারীদের অ্যাকাউন্টে শেয়ার পাঠিয়ে উভয় স্টক এক্সচেঞ্জে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করার পর কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হবে বলে জানা গেছে।

এদিকে তৃতীয় প্রান্তিক (জুলাই’১৫-মার্চ’১৬) আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির গত অর্থবছরের তুলনায় মুনাফা বেড়েছে। জানা যায়, তৃতীয় প্রান্তিকে একমি’র  কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৭২ কোটি ৪১ লাখ ৩৬ হাজার ২২০ টাকা। গত অর্থবছরের একই সময়ে মুনাফা হয়েছিল ৬৫ কোটি ৬০ লাখ ৮২ হাজার ৪৩০ টাকা। চলতি বছরের প্রথম তিন মাসে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২৪ কোটি ৯৭ লাখ ৯৭ হাজার ৪৭২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৪ কোটি ১৮ লাখ ৬৫ হাজার ৯৮৬ টাকা।

এদিকে তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৫-মার্চ’১৬) একমি’র শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৪৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪.০৬ টাকা। চলতি বছরের প্রথম তিন মাসে ইপিএস হয়েছে ১.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৫০ টাকা।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

Top