ডিএসইতে গেইনারের শীর্ষে প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, সিএসইতে গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে (৮ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বুধবার ডিএসইতে ‘এ’ ক্যাটাগরির কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের শেয়ার দর ৯.৮৮ শতাংশ বা ১.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করছে। সারাদিনে কোম্পানির মোট ২৭ লাখ ৬০ হাজার ৬৭৬টি শেয়ার ৬০২ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ার দর ১৬.২০ টাকা থেকে ১৭.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৭.৮০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১৪.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২০.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে হামিদ ফেব্রিক্সের শেয়ার দর বেড়েছে ৮.৫৯ শতাংশ, মোজাফফর হোসেন স্পিনিংয়ের ৫.২০ শতাংশ, ব্র্যাক ব্যাংকের ৫.০৫ শতাংশ, তসরিফা’র ৫ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৪.৭২ শতাংশ, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ৪.৬৫ শতাংশ, ফারইস্ট ফাইন্যান্সের ৪.৬৪ শতাংশ, রিজেন্ট টেক্সটাইলের ৪.৪৮ শতাংশ এবং ন্যাশনাল ফিডের শেয়ার দর বেড়েছে ৪.৩৭ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে ‘এ’ ক্যাটাগরির বীমা খাতের গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির শেয়ার দর ৯.৯৫ শতাংশ বা ৪ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করছে। সারাদিনে এর মোট ১১৬টি শেয়ার ১ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ার দর ৪৪.২০ টাকা থেকে ৪৪.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪৪.২০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ছিল ৪০.২০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫৮ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে ইনফরমেশন নেটওয়ার্কের শেয়ার দর বেড়েছে ৯.৭৩ শতাংশ, প্যারামাউন্টের ৮.৪৮ শতাংশ, হামিদ ফেব্রিক্সের ৭.৪১ শতাংশ, ইউনিক হোটেলের ৭.০০ শতাংশ, ড্যাফোডিল কম্পিউটার্সের ৬.৪২ শতাংশ, এপেক্স টেনারির ৫.৯৩ শতাংশ, রূপালী ব্যাংকের ৫.৯০ শতাংশ, বাটা সু‘র ৫.৮২ শতাংশ এবং ব্র্যাক ব্যাংকের শেয়ার দর বেড়েছে ৫.৩১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/সো

আপনার মন্তব্য

Top