রোববার থেকে ফের ৭২ ঘন্টার হরতাল

Hortal_logo-5-2-13শেয়ারবাজার রিপোর্ট:  ফের ৭২ ঘন্টার হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।রোববার সকাল ৬ টা থেকে বুধবার সকাল ৬ টায় পর্যন্ত দেশব্যাপী এ হরতাল পালিত হবে।

শনিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ  এই হরতালের ঘোষণা দেন।

বিবৃতিতে বলা হয়, হরতালের পাশাপাশি অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে। এছাড়া সোমবার সারাদেশে সকল জেলা, উপজেলা, পৌরসভা ও থানা পর্যায়ে এবং দেশের সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে গণমিছিল অনুষ্ঠিত হবে।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, বাকশালী শাসনের পুরনো মডেলের নতুন সংস্করণই বর্তমান আওয়ামী লীগের শাসকগোষ্ঠী অনুসরণ করে যাচ্ছে হত্যার রাজনীতি বাস্তবায়নের মধ্য দিয়ে। জনবিচ্ছিন্ন আওয়ামী সরকার গণতন্ত্রের ঠিকানা থেকে যোজন যোজন দূরে অবস্থান করছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন রাজনৈতিক রাষ্ট্রের (চড়ষরঃরপধষ ঝঃধঃব) চেহারা হারাতে বসেছে। জনগণ এখন রাষ্ট্রকে ভয় পায়। কর্তৃত্ববাদী সরকার রাষ্ট্রক্ষমতায় টিকে থাকার জন্য চূড়ান্ত পর্যায়ের হত্যাযজ্ঞে মেতে উঠেছে। গুম, খুন, অপহরণ ও গণগ্রেফতারসহ সীমাহীন জুলুম-নির্যাতন, হামলা-মামলায় জর্জড়িত জনগণ এখন যেকোন মূহুর্তে অবৈধ সরকারের বিরুদ্ধে গণবিস্ফোরণ ঘটাতে প্রস্তুত। রাষ্ট্রীয় নৈরাজ্যের বিরুদ্ধে সকল সামাজিক শক্তি ও গণশক্তির ঐক্যবদ্ধ প্রতিরোধের মুখে স্বৈরশাসনের পতন অনিবার্য।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top