উভয়বাজারেই বড় পতন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের বড় ধরণের পতনে শেষ হয় লেনদেন। রোববার শুরু থেকেই সূচকে পতন বিরাজ করে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে উভয় বাজারে আগের দিনের তুলনায় কমেছে। চলমান পরিস্থিতিতে পুঁজিবাজার আবারও ঝিমিয়ে পড়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬২৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৪৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২৯ কোটি ৬ লাখ ৬৭ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৬৪ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৬৬ কোটি ৩০ লাখ ৫৭ হাজার টাকা। সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন কমেছে ৩৭ কোটি ২৩ লাখ ৯০ হাজার টাকা বা ১৩.৯৮ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৬২৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১০২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ৬৯ লাখ ৪৪ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৬৬৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩১ কোটি ১৮ লাখ ৯২ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৭ কোটি ৪৯ লাখ ৪৮ হাজার টাকা বা ২৪.০৩ শতাংশ।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top