ইফাদ অটোর বিক্রেতা উধাও

ifadশেয়ারবাজার রিপোর্টঃ আজ কারন ছাড়াই ইফাদ অটোর শেয়ারের ক্রেতার সংখ্যা বেড়ে গেছে, কিন্তু কোন বিক্রেতা নেই। ফলে অনেক্ষন যাবৎ শেয়ারটি হল্টেড হয়ে ছিল। শেয়ারটি নিয়ে কারসাজির অভিযোগ সাধারন বিনিয়োগকারীদের।

সপ্তাহের প্রথম কার্যদিবসে প্রকৌশল খাতের ইফাদ অটোস লিমিটেডের শেয়ার বিক্রেতা খুজে পাওয়া যায়নি। কিন্তু এই শেয়ার কেনার জন্য ক্রেতা সংখ্যা ছিল অধিক।

এদিন ইফাদ অটোর শেয়ার দর ৯.৮৯ শতাংশ বা ৫.৪০ টাকা বৃদ্ধি পেয়েছে। এইদিনে, কোম্পানিটির শেয়ারদর ৫৫ টাকা থেকে ৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৬০ টাকায় লেনদেন হয়। একই দিনে কোম্পানিটির ২৬ লাখ ৭০ হাজার ৩১৫টি শেয়ার সর্বমোট ৩ হাজার ৮১৮ বার লেনদেন হয়। যার বাজার দর ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার টাকা। গত এক মাসে কোম্পানিটির শেয়ারের সর্বনিম্ন দর ছিল ৫১.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭০ টাকা।

হঠাৎ করে এভাবে দর বেড়ে যাওয়ার কারন জানতে চাইলে বাংলাদেশ পুজিঁবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান উর রশিদ চৌধুরী বলেন, ইফাদ অটোর শেয়ার নিয়ে নিশ্চই কারসাজি চলছে। আমি এই বিষয়ে খতিয়ে দেখতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) প্রতি আহব্বান জানাচ্ছি।

গত মাসে পুজিঁবাজারে তালিকাভূক্ত হওয়া ইফাদ অটোর অনুমোদিত মূলধন ২ শত কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১ শত ১৫ কোটি টাকা। কোম্পানিটির সর্বমোট ১১ কোটি ৫০ লাখ শেয়ারের মধ্যে ৬২.৭৭ শতাংশ উদ্যোগতা পরিচালকদের কাছে, ২০.৬ শতাংশ প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১৬.৬৩ শতাংশ  শেয়ার।

শেয়ারবাজার/রু

আপনার মন্তব্য

Top