আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

২ ব্যাংকের বন্ড অনুমোদন

BSECশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ২ কোম্পানির বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশন (বিএসইসি)। ব্যাংকগুলো হলো: ওয়ান ব্যাংক লিমিটেড এবং ট্রাস্ট ব্যাংক লিমিটেড।

বৃহস্পতিবার বিএসইসির ৫৭৭তম কমিশন সভায় এ কোম্পানির বন্ড অনুমোদন করা হয়। বিএসইরি নিবার্হী পরিচালক এম সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওয়ান ব্যাংক:

টায়ার-২ মুলধনী শর্ত প্রতিপালনের জন্য ৪০০ কোটি টাকার সাবঅর্ডিনেটেড বন্ড ছাড়বে ব্যাংকটি। যার মেয়াদ হবে ৭ বছর। বন্ডটি স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, কর্পোরেট বডি এবং উচ্চ আর্থিক সঙ্গতি সম্পন্ন বিনিয়োগকারীরাই প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ক্রয় করতে পারবেন। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা।

বন্ড ইস্যুর মাধ্যমে উত্তলিত টাকা টায়ার টু রেগুলেটারি ক্যাপিটাল বেইস বৃদ্দির কাজে ব্যয় করবে কোম্পানিটি। বন্ডের বৈশিষ্ট হবে সম্পূর্ণ নন-কনভার্টেবল, আনলিস্টেড, সম্পূর্ণ রিমিডিবল এবং ফ্লোটিং রেটেড সাবঅর্ডিনেট বন্ড। বন্ডের ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে স্ট্যান্ডার্ড চ্যাটারড ব্যাংক এবং ট্রাস্টি হিসেবে গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড কাজ করবে।

ট্রাস্ট ব্যাংক:

৪০০ কোটি টাকার নন-কনভার্টেবল সাবঅর্ডিনেটেড বন্ড ছাড়বে ট্রাস্ট ব্যাংক লিমিটেড। যার মেয়াদ হবে ৭ বছর। বন্ডটি শুধুমাত্র স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, কর্পোরেট বডি, ইন্স্যুরেন্স কোম্পানি, ফান্ডস এবং যে কোন ইলিজিবল ইনভেস্টর প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ক্রয় করতে পারবেন। বন্ডের অর্থ মূলত টায়ার-২ এর মূলধন বাড়ানোর কাজে ব্যয় করবে।

বন্ডের প্রতি ইউনিটের দাম ধরা হয়েছে ১ কোটি টাকা। বন্ডের বৈশিষ্ট হবে নন-কনভার্টেবল, আনলিস্টেড, সম্পূর্ণ রিমিডিবল,  ফ্লোটিং রেটেড এবং সাবঅর্ডিনেট বন্ড। বন্ডের লিড অ্যারেঞ্জার এবং ট্রাস্টি হিসেবে কাজ করছে যথাক্রমে স্ট্যান্ডার্ড চ্যাটারড ব্যাংক  এবং সেনা কল্যান ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.