আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ জুন ২০১৬, রবিবার |

kidarkar

পতন দিয়ে সপ্তাহ শুরু: লেনদেন কমেছে ৩৯ শতাংশ

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে সূচকের টানা উত্থান থাকলেও ৪০ মিনিট পর পরতে থাকে সূচক এবং একবার ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যহত হয় বাজার। রোববার সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেন কমেছে ৩৯.৪১ শতাংশ। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩২১ কোটি টাকা।

রোববার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪৩৮৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮০ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৭ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৯০ টির, কমেছে ১৭৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩২১ কোটি ৪৬ লাখ ২০ হাজার টাকার শেয়ার।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ১৬ পয়েন্ট কমে অবস্থান করে ৪৩৯৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১০৮০ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করে ১৭২৯ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ৫৮ লাখ ৭৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২০৯ কোটি ১২ লাখ ৫৬ হাজার টাকা বা ৩৯.৪১ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ৮২২৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৭ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর ৭০ টির, কমেছে ১২৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২০ কোটি ৮০ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.