উভয়বাজারে বেড়েছে সূচক ও লেনদেন

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। সোমবার লেনদেন শুরুর দিকেই সূচকে উত্থানের প্রবণতা বেশী থাকলেও দিনশেষে বেড়েছে সামান্য। এদিন সূচক বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও উভয় বাজারে বেড়েছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬২৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১৩৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৭৯ কোটি ৭৪ লাখ ৫৯ হাজার টাকা।

এর আগে রোরবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬২৪ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৪৯ কোটি ৬ লাখ ৭০ হাজার টাকা। সে হিসেবে সোমবার বার ডিএসইতে লেনদেন বেড়েছে ৩০ কোটি ৬৭ লাখ ৮৯ হাজার টাকা বা ১০.৯৭ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬১৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৯১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ১২ লাখ ৫৮ হাজার টাকা।

এর আগে রোববার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৬১৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৩ কোটি ৬৯ লাখ ৪৪ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ২ কোটি ৪৩ লাখ ১৪ হাজার টাকা বা ৯.৩১ শতাংশ।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top