আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ জুন ২০১৬, রবিবার |

kidarkar

ডিএসই’তে লুজারের শীর্ষে ইনফর্মেশন সার্ভিস, সিএসই’তে ঢাকা ইন্স্যুরেন্স

লুজারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (২৬ জুন, রোববার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লুজারের শীর্ষে অবস্থান করছে পুঁজিবাজারে তালিকা ভুক্ত তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি ইনফর্মেশন সার্ভিস নেটওয়ারক। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বীমা খাতের ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই: ডিএসই’তে ইনফর্মেশন সার্ভিসের শেয়ারদর ৬.২৯ শতাংশ কমে লুজারের শীর্ষে অবস্থান করছে।  আজ এ কোম্পানির মোট ৩৪টি শেয়ার ২ বার হাতবদল হয়। একই দিনে কোম্পানির শেয়ারদর সর্বনিন্ম ১১.৫০ টাকা থেকে সর্বোচ্চ ১২ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ৯.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৬.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্যের মধ্যে সাভার রিফ্যাক্টরিজের দর কমেছে ৫.২৪ শতাংশ, গ্লোবাল হেবি কেমিক্যালের ৪.৬০ শতাংশ, এপেক্স স্পিনিংয়ের ৪.৫৯ শতাংশ, তশরিফা ইন্ডাসট্রিজের ৪.৫৮ শতাংশ, সমতা লেদারের ৪.৫২ শতাংশ, বাংলাদেশ বির্ড্রিংসের ৪.৫১ শতাংশ, বিডি ফাইন্যান্সের ৪.২৭ শতাংশ, হামিদ ফেব্রিক্সের ৪.১২ শতাংশ এবং ইস্টার্ন ইন্স্যুরেন্সের দর কমেছে ৩.৯১ শতাংশ।

সিএসই:  সিএসই’তে ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারদর ১০ শতাংশ বা ১.৬০ টাকা কমে লুজারের শীর্ষে অবস্থান করছে। সারাদিনে এর ১ হাজার  শেয়ার ১ বার হাত বদল হয়েছে।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৪.৪০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১৪.২০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২০.৬০ টাকা।

টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্যের মধ্যে ফিনিক্স ইন্স্যুরেন্সের দর কমেছে ৯.৯৫ শতাংশ, এক্সিম ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ৯.০৯ শতাংশ, ডেসকোর ৭.২২ শতাংশ, রুপালী ব্যাংকের ৬.৬৭ শতাংশ, ইর্স্টান ক্যাবলসের ৬.৬৪ শতাংশ, মাইডাস ফাইন্যান্সের ৬.৫৮ শতাংশ, নর্দান ইন্স্যুরেন্সের ৬ শতাংশ, সাউথ ইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.৮৩  শতাংশ এবং কন্টিন্যান্টোল ইন্সুরেন্সের দর কমেছে ৫.৩৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/সো

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.