আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জুন ২০১৬, সোমবার |

kidarkar

দেশের ক্ষুদ্র বিনিয়োগকারীরা তাদের পুঁজি হারাচ্ছেন: নিজাম উদ্দীন আহমেদ

karnafuliশেয়ারবাজার রিপোর্ট: পুরো বাজারের সকল শেয়ারের দর ক্রমাগত নিম্নমূখী অবস্থায় রয়েছে। আমিও একজন শেয়ারহোল্ডার সেখান থেকে বলতে চাই, দেশের ক্ষুদ্র বিনিয়োগকারীরা তাদের পুঁজি হারাচ্ছেন। এ অবস্থা থেকে সকলকেই উত্তোরনের পথ বের করতে হবে। ২৯ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান নিজাম উদ্দীন আহমেদ এমন কথা বলেন।

আজ (সোমবার, ২৭ জুন) সকাল সাড়ে ১০টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনে কোম্পানিটির চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে এই এজিএম অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সাধারণ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে ঘোষিত ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডসহ পাঁচটি এজেন্ডা অনুমোদন হয়।

এই সময়ে সাধারণ শেয়ারহোল্ডারদের পাশাপাশি কোম্পানির পরিচালনা পর্ষদের ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ, প্রফেসর মো: মহিউদ্দিন সহ অন্যান্য পরিচালকবৃন্দ এবং ব্যবস্থাপনা পরিচালক মো: হাফিজুল্লাহ সহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে কর্ণফুলী ইন্স্যুরেন্সের চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ বলেন, গত ২৯টি বছর এ কোম্পানির সাথে থাকতে পেরে আমি আনন্দিত বোধ করছি। আপনারা নিজেদের গুরুত্বপূর্ন সময় এখানে ব্যয় করার জন্য সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আপনারা জানেন আমাদের দেশের বীমা খাতের কি খারাপ অবস্থা? যেখানে পুরো ভারতে ২০ থেকে ২২টি কোম্পানি কাজ করে সেখানে ছোট্ট একটি দেশে আমাদের ৪৭টি কোম্পানি কাজ করে। এছাড়া আমরা আরো শঙ্কিত যে, পুরো বাজারের সকল শেয়ারের দর ক্রমাগত নিম্নমূখী অবস্থায় রয়েছে। আমিও একজন শেয়ারহোল্ডার সেখান থেকে বলতে চাই, দেশের ক্ষুদ্র বিনিয়োগকারীরা তাদের পুঁজি হারাচ্ছেন। এ অবস্থা থেকে সকলকেই উত্তোরনের পথ বের করতে হবে।

এছাড়া, কোম্পানিটির নির্মানাধীন মেঘনা কর্ণফুলী বীমা ভবনের বিষয়ে বলেন, আমাদের ভবনের যায়গাটি আমরা মাত্র ১০ কোটি টাকায় ক্রয় করেছি। আর পাশেই প্রায় সমান আরেকটি জমি ক্রয় করতে অন্যরা ব্যায় দেখিয়েছে শত কোটি টাকার ওপরে। আর ভবন নির্মানের সকল প্রয়োজনীয় বস্তু আমি নিজে পরিদর্শন করি। আমরা কাজ করি ব্যবসার সার্থে চুরির জন্য নয়।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর ২০১৫ হিসাব বছরে ৮ কোটি ৮ লাখ টাকা মুনাফা এবং ০.৪৭ টাকা শেয়ার প্রতি আয় (ইপিএস) করা কর্ণফুলী ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.